রবিবার, ২৩শে এপ্রিল, ২০১৭ ইং ১০ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

বসন্তবরণ ও পিঠা উৎসব : নারী শিক্ষার প্রসারে প্রতিষ্ঠানটি আলো ছড়াবে-মিজানুর রহমান

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১৩, ২০১৭

পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম(বার) বলেছেন, বর্তমানে দেশে শিক্ষা সহ সকল ক্ষেত্রে নারীরা এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, নারী শিক্ষার প্রসারের জন্য ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিষ্ঠিত উবায়দুল মোকতাদির চৌধুরী মহিলা কলেজ পড়ালেখার পাশাপাশি সাহিত্য সংস্কৃতি চর্চা খেলাধূলা সহ বিভিন্ন কর্মকান্ডে আলো ছড়াবে। এ ক্ষেত্রে এ কলেজের উদ্যোগে বসন্তবরণ ও পিঠা উৎসব প্রসংশনীয় আয়োজন। তিনি দেশেপ্রেম সৌহার্দ সম্প্রীতি মানুষের মাঝে ভালবাসা বিলিয়ে শিক্ষার্থীদের গড়ে উঠার আহবান জানান।
সোমবার স্থানীয় মৌড়াইলে উবায়দুল মোকতাদির চৌধুরী মহিলা কলেজে বসন্তবরণ ও পিঠা উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের তৈরী প্রায় ৩০ রকমের লোকজ পিঠার প্রদর্শনী দেখে তিনি অভিভ’ত হন। এবং শিক্ষার্থীদের প্রসংশা করেন। এদিকে জেলার জনজীবনে শান্তি আইন শৃঙ্খলা সুরক্ষা ও কল্যাণ কাজে অবদানের জন্য দ্বিতীয়বারের মতো পিপিএম পদকে ভূষিত হওয়ায় পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার)কে কলেজের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিস্ট শিক্ষানুরাগী ব্যক্তিত্ব আলহাজ¦ এড. লোকমান হোসেন ।
পুলিশ সুপার অনুষ্ঠান স্থলে পৌছলে শিক্ষার্থীরা ফুলেল অভ্যর্থনা জানান এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।
পরে কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিস্ট শিক্ষানুরাগী ব্যক্তিত্ব আলহাজ¦ এড. লোকমান হোসেন এর সভাপতিত্বে আলোচনা পর্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এড. তাসলিমা সুলতানা খানম নিশাত, কেন্দ্রীয় সমবায় ব্যাংক ব্রাহ্মণবাড়িয়ার চেয়ারম্যান চৌধুরী মোঃ আফজাল হোসেন নেছার, নতুন মাত্রার সম্পাদক আল আমীন শাহীন। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ আব্দুল কাদির। উদ্যোক্তা পরিচালকদের মধ্যে ছিলেন প্রিন্সিপাল মোস্তফা কামাল, সমাজসেবক শাহ মোঃ ইয়াসিন,মোঃ শরিফুল ইসলাম, মোঃ নাদিম মিয়া, মিসেস মহসিন প্রমুখ। অনুষ্ঠানে পিঠা উৎসবে অংশগ্রহণকারী ও প্রথম সাময়িক পরীক্ষায় ভাল ফলাফলের জন্য শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক আইরিন সুলতানা স্মিতা। অন্যান্যের মধ্যে ছিলেন প্রতিষ্ঠানের প্রভাষক মোঃ মাহবুবুল ইসলাম মামুন, মোঃ মোক্তার মিয়া, মোনতাহেনা তিথি, মাইমুনা ইসলাম মাহি প্রমুখ।