বৃহস্পতিবার, ১৬ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ৪ঠা ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

হাজার হাজার মানুষের জন্য উন্মুক্ত জেয়াফত

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১০, ২০১৭

ব্রাহ্মণবাড়িয়ার সুলতানপুর ইউনিয়নের রাধিকায় ছিল শুক্রবার হাজার মানুষের ভীর। নারী পুরুষ বৃদ্ধ শিশু সহ নানাবয়সী হাজার হাজার মানুষ একত্রে খাবার খেয়েছে সকাল ৮ টা থেকে সন্ধ্যা পর্যন্ত । ৫০ হাজারেরও বেশী মানুষের জন্য উন্মুক্ত জেয়াফৎ খাবারের আয়োজন করেন স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড এর উদ্যোক্তা পরিচালক লায়ন্সের সাবেক জেলা গভর্ণর, সুলতানপুর ইউনিয়ন চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও। রাধিকা ইয়াকুব নগরের লায়ন ফিরোজুর রহমান রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ মাঠে লায়ন ফিরোজুর রহমান ওলিওর মাতা আলহাজ¦ আমিরুন্নেসা ইয়াকুব এর রুহের মাগফেরাত কামনায় এবং প্রয়াত পিতা শেখ ইয়াকুব আলী, ভাই প্রয়াত শেখ ইউনুসুর রহমান, ভাই প্রয়াত শেখ ছিদ্দিকুর রহমান ও বোন প্রয়াত বেগম সহ আপনজনদের স্মরণে ১০ ফেব্রুয়ারী শুক্রবার এ ইছালে সওয়াব ও জেয়াফতের আয়োজন করা হয়।
সকাল ৮ টা থেকে খাবার বিতরণ শুরু হয় চলে সন্ধ্যা পর্যন্ত। উক্ত আয়োজনে জেলার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ হাজার হাজার সকল শ্রেণীর মানুষ অংশগ্রহণ করেছে। স্থানীয়রা জানায় মায়ের জন্য স্মরণকালের এ বৃহৎ জেয়াফৎ অনুষ্ঠিত হয়েছে। গত কয়েক দিন যাবত এই আয়োজনকে কেন্দ্র করে এলাকায় চলেছে ব্যাপক প্রস্তুতি। দেশের বড় খামার থেকে বড় বড় সাইজের গরু মহিষ আনা হয় এখানে। একসঙ্গে জবাই করা হয় এসব, রান্নার আয়োজন দেখতে জমে মানুষের ভীর। বিতরণে অংশ নেন কয়েকশত লোক। এমন আয়োজন প্রথম দেখেছে অনেকে। এদিকে এর পূর্বে গত ৩ ফেব্রয়ারী একই উদ্দেশ্যে ঢাকার নিউ মডেল উচ্চ বিদ্যালয়েও একই রকম আয়োজন করা হয়েছে ।
এদিকে লায়ন ফিরোজুর রহমান ওলিও , সায়েদুর রহমান , জোহরা বেগম তাদের সদ্য প্রয়াত মাতা আলহাজ¦ আমিরুন্নেসা ইয়াকুব এর রুহের মাগফেরাত কামনায় সকলের কাছে দোয়া চেয়েছেন।