রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৩শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

মেয়রের গুলিতেই সাংবাদিক শিমুলের মৃত্যু : পুলিশ

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৪, ২০১৭

নিউজ ডেস্ক : সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুর গুলিতেই সাংবাদিক শিমুলের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) আবুল হাসনাত বলেন, “ঘটনার সময় আমি সেখানে উপস্থিত ছিলাম।

মেয়রকে বারবার বারণ করার পরও তিনি গুলি ছোড়েন। শুধু মেয়রই গুলি করেন। অন্য কেউ গুলি করেনি। একাধিক গুলি করেন তিনি। ”
জানা গেছে, শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে বৃহস্পতিবার মারধর করার অভিযোগে আওয়ামী লীগের একটি পক্ষ মেয়র মিরুর বাড়ি ঘেরাও করলে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় দৈনিক সমকালের প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল গুলিবিদ্ধ হয়ে পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শাহজাদপুর পাইলট উচ্চবিদ্যালয় মাঠে শনিবার সকাল সাড়ে ১০টায় শিমুলের জানাজা পূর্ব এক সমাবেশে পুলিশ কর্মকর্তা আবুল হাসনাত বলেন, “ঘটনাটি অত্যন্ত দুঃখজনক, যা আমাদের সামনেই ঘটেছে। অপরাধী যত ক্ষমতাশালীই হোক, আমরা তাকে আইনের আওতায় নিয়ে আসব। ”

ঘটনার পর মেয়রের বাড়ি থেকে ৪৩টি গুলি ও ঘটনাস্থল থেকে ৬টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

এদিকে মামলাটি দ্রুত বিচার আইনে নিষ্পত্তির চেষ্টা করা হবে মন্তব্য করে সংসদ সদস্য হাসিবুর বলেন, “শাহজাদপুরবাসী আগে থেকেই অবগত যে মেয়র ও তার ভাইয়েরা অস্ত্রবাজি করে। এখানে তার গুলিতেই সাংবাদিক মারা গেলেন। এটা অত্যন্ত লজ্জাকর। এতে আমরা মর্মাহত। ”

শিমুল হত্যার ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেছেন।

ঘটনার পর থেকে মেয়র মিরুকে গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা এসআই কমল দেবনাথ বলেন, ঘটনা তদন্তের পাশাপাশি পুলিশ এখন পর্যন্ত তিনজনকে আটক করেছে। তারা হলেন – মেয়রের দুই ভাই হাসিবুল ইসলাম পিন্টু ও মিন্টু এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য কে এম নাসিরুদ্দিন (৪৮)। এছাড়া মেয়রের শটগান জব্দ করা হয়েছে।

সাংবাদিকের মৃত্যুর পর থেকে উত্তেজনা চলছে পৌর শহরটিতে। চলছে হরতাল, অবরোধ, মানববন্ধন।বিডি-প্রতিদিন

এ জাতীয় আরও খবর