শনিবার, ৭ই জানুয়ারি, ২০১৭ ইং ২৪শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

সাফ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশের মেয়েরা

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৫, ২০১৭

স্পোর্টস ডেস্ক : দেশে ফিরেছে শিলিগুড়িতে অনুষ্ঠিত মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে রানার্স-আপ হওয়া বাংলাদেশ ফুটবল দল। এর আগে ২০১৫ সালে মেয়েদের অনূর্ধ্ব-১৪ দল নেপাল থেকে দেশের জন্য নিয়ে এসেছিল এএফসির আঞ্চলিক শিরোপা। তবে সেটি ছিল বয়সভিত্তিক ফুটবলের সাফল্য। এরপর বিদেশের মাঠে তো দূরের কথা, দেশের মাটিতেও জাতীয় পর্যায়ে মেয়েরা এর আগে কোনও ট্রফি জিততে পারেনি। সাফে রানার্স-আপ হয়ে এই প্রথম কোনও ট্রফি জিতল তারা।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিমানবন্দরে দলের জন্য উষ্ণ সংবর্ধনার আয়োজন করে। ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্যরা দলকে ফুলেল শুভেচ্ছা জানান।

সাফের ফাইনালে ভারতের বিপক্ষে ৩-১ গোলে হেরে শিরোপা উঁচু করে ধরা হয়নি বাংলাদেশের। তবে রানার্স আপ ট্রফির সঙ্গে ভালো পারফরম্যান্স ও পরিচ্ছন্ন ফুটবল খেলে ফেয়ার-প্লে ট্রফিও জয় করেছে লাল-সবুজের দল। পুরো টুর্নামেন্টে একটি বিপজ্জনক ফাউলও করেনি বাংলাদেশের মেয়েরা। উল্টো দুর্দান্ত পারফরম্যান্স করে জায়গা করে নিয়েছে ফাইনালে। তবে হার মানলেও সার্বিকভাবে ভালো ফুটবল খেলার কারণে ফেয়ার প্লে ট্রফি উঠেছে বাংলাদেশের হাতে। পুরো টুর্নামেন্টে মোট ১৩ গোল করেছে বাংলাদেশ, আর গোল হজম করেছে ৩টি। এই তিনটি গোলই হয়েছে ফাইনালে।