g ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান হচ্ছেন সৌরভ গাঙ্গুলী ! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ২২শে অক্টোবর, ২০১৭ ইং ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান হচ্ছেন সৌরভ গাঙ্গুলী !

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৩, ২০১৭

---

অনুরাগ ঠাকুরের অপসারণের পরে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের নেতৃত্বে আসছেন সৌরভ গাঙ্গুলী! বিসিসিআইয়ের প্রধানের পদে কে বসতে পারেন তা নিয়ে অনেকগুলো নাম উঠে আসছে। তবে সবথেকে বড় হয়ে উঠছে সৌরভ গাঙ্গুলীর নাম। এমন খবর দিয়েছে ভারতীয় মিডিয়া।
সোমবার সুপ্রিম কোর্টের নির্দেশে পদচ্যুত হয়েছেন অনুরাগ ঠাকুর ও অজয় শিরকে। পরবর্তী সভাপতি কে হবেন ? এ প্রশ্নের উত্তরে ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার বলেছেন, বর্তমান পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেটকে বাঁচাতে পারে সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।
তিনি বলেন, ‘ক্রিকেটবিশ্বে ভারতীয় বোর্ডের ভাবমূর্তি খারাপ করেছে। সুপ্রিম কোর্ট যখন নির্দেশ দিয়েছে, সেটা তো মেনে নিতে হবেই। আমার মনে হয় গত বছর জুলাই মাসে আদালত এই রায় দিয়ে দিয়েছে। শুধু বোর্ডের সহযোগিতার জন্য অপেক্ষা করা হয়েছিল। এবার একটা ভালো জিনিস হয়েছে। ক্রিকেটাররাও রাজ্যের ভোটে অংশ নিতে পারবে।’
সৌরভ গাঙ্গুলীর উপরে কেন ভরসা রাখছেন গাভাস্কার ? এ বিষয়ে তিনি লিটল মাস্টার গভাস্কার বলেন, ‘বোর্ডের রিজার্ভ বেঞ্চ খুব শক্তিশালী। তবে এমন ক্ষেত্রে অনেক বড় ভূমিকা নিতে হবে। এখন একটা নাম মাথায় আসছে, সৌরভ গাঙ্গুলী। ১৯৯৯-২০০০ সালের কথা মনে করুন। তখন ভারতীয় ক্রিকেট ম্যাচ ফিক্সিংয়ে জর্জরিত। দেশের অধিনায়ক হয়ে সেই পরিস্থিতি থেকে সৌরভের নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছিল ভারত।’
তবে এই পরিস্থিতিতে সৌরভের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তিনি কি বোর্ডের সংকটময় অবস্থায় সভাপতি হতে প্রস্তুত ? তা অবশ্য জানা যায়নি। লোধা কমিটির সুপারিশে কোনও বাধ্যবাধকতা না থাকলে বোর্ড সভাপতি হতে আপত্তি নাও জানাতে পারেন সৌরভ।
গভস্কার ছাড়াও ভারতীয় ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, সৌরভ বোর্ড প্রধান হলে অনেকই খুশি হবেন। কেরিয়ার, ক্রিকেট প্রশাসক হিসেবে অভিজ্ঞতা-সবদিক থেকেই সৌরভকে এগিয়ে রাখছেন অনেকে। সৌরভের সঙ্গে ওই পদের দৌড়ে রয়েছেন পশ্চিমাঞ্চল ক্রিকেট বোর্ডের ভাইস প্রেসিডেন্ট টি এস ম্যাথু, পশ্চিামাঞ্চলের অন্য এক ভাইস প্রেসিডেন্ট গৌতম রায়, দক্ষিণাঞ্চলের ভাইস প্রেসিডেন্ট জি গঙ্গারাজু।
সূত্র : জাগরণ,এনডিটিভি।

এ জাতীয় আরও খবর