g আশুগঞ্জে দু’ পক্ষের সংঘর্ষে আহত ৪০জন : বাড়িঘর ভাংচুর লুটপাট ও অগ্নিসংযোগ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২৭শে অক্টোবর, ২০১৭ ইং ১২ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

আশুগঞ্জে দু’ পক্ষের সংঘর্ষে আহত ৪০জন : বাড়িঘর ভাংচুর লুটপাট ও অগ্নিসংযোগ

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ২২, ২০১৭
news-image

---

সন্তোষ চন্দ্র সূত্রধর , আশুগঞ্জ থেকে : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পূর্ব বিরোধের জের ধরে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৪০জন আহত হয়েছে। রোববার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার দূর্গাপুর এলাকায় এই সংঘর্ষ চলে। সংঘর্ষ চলাকালে দাঙ্গাবাজরা অন্তত ৩৫টি বাড়ি ও দোকানেপাটে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। এবং ৯টি ঘরে আগুন ধরিয়ে দেয়। সংঘর্ষে আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকসহ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে, সংঘর্ষের ঘটনায় ৫জন দাঙ্গাবাজকে আটক করেছে পুলিশ।
এলাকাবাসী জানায়, শুক্রবার বিকালে পূর্ব বিরোধের জের ধরে দূর্গাপুর এলাকার জারুর বাড়ির সামসুল হকের ছেলে মহিউদ্দিনের সাথে মোল্লা বাড়ির রফিকুল ইসলামের ছেলে বোরহানের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়। এরই জের ধরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এই ঘটনার জেরে রোববার সকালে দূর্গাপুর গ্রামের লোকজন দু-ভাগে বিভক্ত হয়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দূর্গাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও মোল্লা বাড়ির পক্ষের মোয়াজ্জেম হোসেন মাজু জানান, বিনা উসকানীতে আমাদের বাড়ি ঘরে হামলা চালিয়ে তারা। এরমধ্যে শিশু মিয়া, খুরশিদ মিয়া, রতন মিয়া, ইদ্রিস বেপারী, হাজী নূরু মিয়া, ফজল মিয়া, ইসহাক মিয়া, বাহাউদ্দিন মুন্সী, সেলিম মিয়া ঘরে লুটপাট করে আগুন ধরিয়ে দিয়েছে তারা। এ ঘটনায় আমাদের পক্ষে লোকজনের প্রায় ৬/৭কোটি টাকার ক্ষতি করেছে তারা।
ব্রাহ্মণবাড়িয়া পুলিশের সহকারী পুলিশ সুপার মনিরুজ্জামান ফরিক জানান, সংঘর্ষ নিয়ন্ত্রনে আনতে অন্তত ১০রাউন্ড কাদানো গ্যাস নিক্ষেপ করা হয়েছে। বর্তমানে সংঘর্ষে নিয়ন্ত্রনে রয়েছে। পরবর্তী সংঘর্ষ ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। আমাদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

 

 

এ জাতীয় আরও খবর