১২ই অক্টোবর, ২০১৬ ইং, বুধবার ২৭শে আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 1 » গাজীপুর ও টাঙ্গাইলে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান, নিহত ৪


গাজীপুর ও টাঙ্গাইলে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান, নিহত ৪


Amaderbrahmanbaria.com : - ০৮.১০.২০১৬

নিজস্ব প্রতিবেদক জঙ্গি আস্তানা সন্দেহে গাজীপুর ও টাঙ্গাইলে তিনটি বাড়িতে র‌্যাবের অভিযানে সন্দেহভাজন ৪ জঙ্গি নিহত ও র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন।
শনিবার ভোরে গাজীপুর সদর উপজেলার হারিনাল লেবুবাগান ও পাতার ট্যাক নামক দু’টি এলাকায় দু’টি বাড়িতে অভিযান চালাচ্ছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। লেবুবাগানের অভিযান শেষ হলেও এখনো পাতার ট্যাকে অভিযান চলছে।
এ অভিযানে সন্দেহভাজন দুই জঙ্গি নিহত হয়েছে বলে র‌্যাবের মিডিয়া শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানিয়েছেন।
এদিকে একই সময় টাঙ্গাইলের মির্জাঘাট এলাকায় র‍্যাবের অভিযানে সন্দেহভাজন ২ জঙ্গি নিহত হয়েছে। এ সময় র‍্যাবের ২ সদস্য আহত হয়েছে।
র‌্যাব জানায়, নব্য জেএমবি’র ঢাকা বিভাগীয় কমান্ডারসহ কয়েক জঙ্গি অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে শহরের দক্ষিণ ছায়াবিথী এলাকার একটি বাড়িতে অভিযান চালানো হয়। শনিবার ভোর থেকে বাড়িটিকে ঘিরে রেখেছে পুলিশ ও র‌্যাবের সদস্যরা। এ সময় থেমে থেমে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সাথে জঙ্গিদের গোলাগুলি হয়। এতে গুলিবিদ্ধ হয়ে দুই জঙ্গি সদস্য নিহত হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। এখনো বাড়িটিকে ঘিরে রাখা হয়েছে।
অভিযান শেষে র‌্যাব-১ এর অতিরিক্ত পুলিশ সুপার ও গাজীপুরের কোম্পানি কমান্ডার মুহিউল ইসলাম সাংবাদিকদের জানান, অভিযানে নব্য জেএমবির ঢাকা অঞ্চলের কমান্ডার আকাশ ও অজ্ঞাত এক যুবক (২০) নিহত হয়েছে।
পরে ঘটনাস্থল থেকে একে-২২ বোরের একটি রাইফেল, তিনটি চাপাতি, বিপুল পরিমাণ গুলি, বোমা তৈরির সরঞ্জাম, ৪ টি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।
জানা গেছে, গাজীপুরে লেবুবাগানের আতাউর রহমান নামের এক ব্যবসায়ী ওই বাড়িটির মালিক। তিনি রাজধানী ঢাকায় থাকেন। আর পাতার ট্যাকের বাড়ির মালিক প্রফেসর ওসমান। তারা দুইজনেই নিকট আত্মীয় বলে জানাগেছে।
স্থানীয়রা জানায়, দেড় মাস আগে তিনি এই বাড়িটির নির্মাণকাজ শেষ করেন। আর এক মাস আগে ভাড়া দেয়া হয়। তবে ভাড়াটিয়ার নাম-পরিচয় জানা যায়নি।
এদিকে আমাদের টাঙ্গাইল প্রতিনিধি জানিয়েছেন, মির্জামাঠ এলাকায় একটি তিনতলা ভবনের নিচতলায় জঙ্গি আস্তানার খবর পেয়ে শনিবার সকালে অভিযান চালায় র‌্যাব। ওই অভিযানের সময় বন্দুকযুদ্ধে দু’জন নিহত হয়। ওই বাড়ির মালিকের নাম বাবুল বলে র‌্যাব জানিয়েছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close