২৬শে সেপ্টেম্বর, ২০১৬ ইং, সোমবার ১১ই আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ
পরবর্তী ৯ বছর ধরে বিড়াল চালাচ্ছে দোকান


তালের আঁটি জমা দিলেই নগদ টাকা!


Amaderbrahmanbaria.com : - ২৪.০৯.২০১৬

নিউজ ডেস্ক : তালের একটি আঁটি জমা দিলেই মিলবে নগদ এক টাকা! সম্প্রতি বগুড়ার শিবগঞ্জ পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক সম্প্রতি এ ঘোষণা দিয়েছেন। ঘোষণার পর শুক্রবার বিকেল পর্যন্ত প্রায় পাঁচ হাজার তালের আঁটি সংগ্রহ হয়েছে পৌরসভায়।

আগামী ২৫ সেপ্টেম্বর সংগৃহীত এসব তালের আঁটি রোপন কর্মসূচির উদ্বোধন করবেন বগুড়ার পুলিশ সুপার মো: আসাদুজ্জামান। পৌরসভা সূত্রে জানা গেছে, শিবগঞ্জ পৌর এলাকায় জনগুরুত্বপূর্ন ১২ কিলোমিটার সড়কের দুই পাশে প্রায় ১০ হাজার তালের আঁটি রোপনের কর্মসূচি হাতে নেওয়া হয়। এজন্য পৌরবাসীর কাছ থেকে তালের আঁটি সংগ্রহ অভিযান শুরু হয়েছে। প্রতি পিস আঁটি এক টাকা করে কিনে নেওয়া হচ্ছে। যাদের বেশি আঁটি আছে, তারা সংবাদ দিলে পৌরসভা থেকেই লোক পাঠিয়ে তা কিনে আনা হচ্ছে।

প্রথম অবস্থায় বানাইল-কানুপুর, শব্দলদীঘি-কলুমগাড়ী, শিবগঞ্জহাট-বেড়াবালা, অর্জুনপুর-গরীবপুর, তেঘরী-আঁচলাই, ছোটহাটপাড়া-মড়াগারিয়া ও শব্দলদীঘি-পনেরোটিকা সড়কসহ প্রায় ১২ কি:মি: সড়কের দুই পাশে ১০ হাজার তালের আঁটি রোপণ করা হবে। এসব সড়কে প্রতি ৫ হাত পরপর গর্ত খুঁড়ে তালের আঁটি লাগানো হবে।

পৌরসভার অফিস সহকারী বদিউজ্জামান জানান, এ পর্যন্ত প্রায় পাঁচ হাজার আঁটি সংগ্রহ করা হয়েছে। বাঁকী তালের আঁটি পর্যায়ক্রমে সংগ্রহ করে লাগানো হবে।

তালের আঁটি রোপণ সিদ্বান্তকে স্বাগত জানিয়েছে শিবগঞ্জের সুধিজন। উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান বাদশা বলেন, পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক পৌরবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছেন। শিবগঞ্জ পৌরসভা শীঘ্রই দেশের মধ্যে মডেল পৌরসভায় পরিণত হবে।

এ বিষয়ে মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, ‘যত্ন আর পরিচর্যার অভাবে তালগাছ দিন দিন হারিয়ে যাচ্ছে। তালগাছে ফসলের ক্ষেতে কোনো ক্ষতি হয় না। মাটির হয় সুরক্ষা। তালগাছ পরিবেশ বান্ধব। পাখিরাও নিরাপদ আবাস গড়ে তুলতে পারে এ গাছে। তাই তালগাছ রোপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা চাই গাছে গাছে ভরে ওঠুক আমাদের পৌরসভা। এ জন্য পুলিশ সুপার মহোদয়কে এ কর্মসূচি উদ্বোধন করতে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি সম্মতি দিয়েছেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close