২৬শে সেপ্টেম্বর, ২০১৬ ইং, সোমবার ১১ই আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ


অভিবাসীদের নৌকাডুবি: নিহতের সংখ্যা বেড়ে ১৬২


Amaderbrahmanbaria.com : - ২৪.০৯.২০১৬

 

আন্তর্জাতিক ডেস্ক :মিশরীয় উপকূলে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী একটি নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ১৬২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে আরো অনেকে। তাদের উদ্ধারে তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে।বুধবার মিশরের বন্দর নগর রোসেটা থেকে ১২ কিলোমিটার দূরে ৪৫০ থেকে ৬০০ যাত্রী নিয়ে সমুদ্র গভীরে নৌকাটি ডুবে যায়। ডুবে যাওয়া নৌকাটিতে মিশর, সুদান, ইরিত্রিয়া ও সোমালিয়ার নাগরিক ছিলেন।

কর্মকর্তারা জানান, এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ১৬৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।
অভিবাসীদের নৌকাডুবি: নিহতের সংখ্যা বেড়ে ১৬২
দুর্ঘটনায় বেঁচে যাওয়া ব্যক্তিরা জানান, এখনো শতশত অভিবাসী নিখোঁজ রয়েছে। তারা জানান, যারা টাকা দিয়েছে মানবপাচারকারীরা কেবল তাদেরকেই লাইফজ্যাকেট দিয়েছিল।

মিশরীয় কর্মকর্তারা জানান, এ ঘটনায় নরহত্যা ও মানবপাচারে জড়িতের অভিযোগে নৌকাটির চার ক্রুকে গ্রেফতার করা হয়েছে।

তবে এই অভিবাসনপ্রত্যাশীদের চূড়ান্ত গন্তব্য কোথায় ছিল সে সম্পর্কে নিশ্চিত করে কিছু জানা যায়নি। কর্মকর্তাদের ধারণা, সম্ভবত নৌকাটি ইতালির উদ্দেশেই যাচ্ছিল।

বুধবার ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সীমান্ত বিষয়ক সংস্থা অভিবাসন প্রত্যাশীরা ইউরোপে যাওয়ার পথ হিসেবে মিশরকে ব‌্যবহার করছে বলে সতর্ক করেছিল। আর এরপরই নৌডুবির এই ঘটনা ঘটে।

মানবাধিকার গবেষকদের পরিসংখ্যান অনুযায়ী, ২০১৫ সাল থেকে চলতি বছরের মাঝামাঝি সময় পর্যন্ত ৬,৬০০ অভিবাসন প্রত্যাশী ভূমধ্যসাগরে ডুবে মারা গেছেন। তবে এই সংখ্যা আরো বেশি হবে বলে ধারণা করছেন অনেকে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close