২৬শে সেপ্টেম্বর, ২০১৬ ইং, সোমবার ১১ই আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 3 » মধ্যবর্তী নির্বাচন নয়, জাতীয় নির্বাচন হবে : প্রধানমন্ত্রী


মধ্যবর্তী নির্বাচন নয়, জাতীয় নির্বাচন হবে : প্রধানমন্ত্রী


Amaderbrahmanbaria.com : - ২৩.০৯.২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে এমন কোন সমস্যা সৃষ্টি হয়নি যে মধ্যবর্তী নির্বাচন দিতে হবে। নিউইয়র্ক সফর উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বাংলাদেশের ভাবমুর্তি উজ্জ্বল করতে প্রবাসীদের সহযোগিতা চেয়েছেন।
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১ তম অধিবেশনে যোগ দেয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফরের আদ্যপান্ত নিয়ে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে আয়োজিত সংবাদ সম্মেলনে তার সফরের বিভিন্ন দিক নিয়ে বলেন, বৈশ্বিক নানা ইস্যুতে বাংলাদেশ তার অবস্থান জোড়ালোভাবে তুলে ধরেছে।
দেশে মধ্যবর্তী নির্বাচনের কোন সম্ভাবনা আছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, যারা গণতন্ত্র বিশ্বাস করে না, যারা নির্বাচন ঠেকানোর নামে জ্যান্ত মানুষ পুড়িয়ে মারে, তাদের কাছ থেকে ভালো কিছু আশা করা যায় না। দেশে এমন কোনো সমস্যা সৃষ্টি হয়নি যে যার জন্য মধ্যবর্তী নির্বাচন দিতে হবে। দেশের মানুষ ভালো আছে, একটি নির্বাচন হয়েছে, আবার সময় মতো নির্বাচন হবে।
প্রধানমন্ত্রী বলেন, যারা নির্বাচনে আসেনি, তারা গণতন্ত্রকে অসম্মান করেছে। তাদের জন্য আমি কী করতে পারি? তিনি বলেন, বিএনপি তো সংসদীয় রীতি অনুযায়ী এখন আর বিরোধী দলও নয়। বিরোধী দল তো জাতীয় পার্টি। তবে কেন বিএনপির সঙ্গে সংলাপ হবে?
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন মার্কিন যুক্তরাষ্ট্রসহ সব দেশের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান আছে । তিনি জানান বঙ্গবন্ধু হত্যার পলাতক খুনিদের দেশে আনার আলোচনা চলছে ।
প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতা’র স্বপ্ন ছিলো ‘সোনার বাংলা’। সেই স্বপ্ন আজ আন্তর্জাতিক নেতাদের কাছেও স্বীকৃতি পেয়েছে। প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিসংঘে তার প্রথম বাংলা ভাষণেই জানিয়েছিলেন, ‘সবার সঙ্গে বন্ধুতা, কারো সঙ্গে শত্রুতা নয়’। একই নীতি সামনে রেখে এবছরও বাংলাদেশ জাতিসংঘ সাধারণ অধিবেশনে অংশ নিয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্ক সফর শেষ করে ওয়াশিংটন ডিসিতে ব্যক্তিগত সফরে যাচ্ছেন । রোববার ওয়াশিংটন ডিসি থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রী এম এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ.কে. আব্দুল মোমেন।-বিএসএস





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close