২৬শে সেপ্টেম্বর, ২০১৬ ইং, সোমবার ১১ই আশ্বিন, ১৪২৩ বঙ্গাব্দ


‘সুশিক্ষা পেলে কেউ জঙ্গি হয় না’


Amaderbrahmanbaria.com : - ২২.০৯.২০১৬

 
নিজস্ব প্রতিবেদক :জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, সুশিক্ষা পেলে কেউ কখনো জঙ্গি হয় না। কারো সন্তানই সন্ত্রাসী বা জঙ্গি হিসেবে জন্মগ্রহণ করে না। দুষিত পরিবেশ তাদের বিপথগামী করে।আরো বলেন, প্রত্যেকের সন্তান যাতে সুশিক্ষিত ও সুসন্তান হিসেবে গড়ে উঠতে পারে, সেক্ষেত্রে পিতা মাতার মনোযোগ ও যত্নের কোনো বিকল্প নেই। সবার মনে রাখা দরকার, সুশিক্ষিত সন্তান কখনো সন্ত্রাস বা জঙ্গিবাদের পথে যায় না।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের পোষ্যদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে শিক্ষা সহায়ক বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচ তলায় শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানের এ আয়োজন করা হয়।

এতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন সভাপতিত্ব করেন।

অন্যান্যদের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আসলাম ভূঁইয়া, ডিন, বিভাগীয় প্রধানসহ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা বক্তব্য দেন।

অনুষ্ঠানে এ বছর ১২৪ জন পোষ্যকে বৃত্তি দেয়া হয়। তাদের প্রত্যেককে ১২ হাজার থেকে ১৮ হাজার টাকা করে সর্বমোট ১৬ লাখ ৪৪ হাজার টাকা দেয়া হয়েছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close