১লা সেপ্টেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৭ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


উট কিনতে ১২ লাখ দুম্বার খরচ ৪


Amaderbrahmanbaria.com : - ৩০.০৮.২০১৬

নিউজ ডেস্ক: কোরবানির ঈদের এখনো বেশ কয়েকদিন থাকলেও এরই মধ্যে রাজধানীর বেশ কিছু হাটের মত রাজধানীর গাবতলীর হাটে উঠেছে উট আর দুম্বা। এখন পর্যন্ত গরু না আসলেও ভারতের রাজস্থান থেকে আনা হয়েছে এসব পশু।

আপনি যদি ঈদে এসব পশু কোরবানি করতে চান তাহলে উটের পেছনে গুনতে হবে ১০ থেকে ১২ লাখ টাকা। আর দুম্বার দাম হাঁকা হচ্ছে ৪ লাখ টাকা করে।

জানা গেছে, প্রতি বছর গাবতলী হাটের বিশেষ আকর্ষণ থাকে উট ও দুম্বা। এবার ডিপজল এন্টারপ্রাইজ সম্প্রতি এ হাটে সাতটি উট এনেছে। প্রতিটি উটের আকৃতি বিশাল, তবে ছোট-বড় রয়েছে। এসব উটের দাম হাঁকা হচ্ছে ১০ থেকে ১২ লাখ টাকা করে। ১৮০ থেকে ২৫০ কেজি মাংস হবে প্রতিটি উটের।

এসব উটের দেখভাল করছেন আবদুর রাজ্জাক। এ প্রসঙ্গে তিনি বলেন, ঈদ উপলক্ষে প্রতি বছরই উট আনা হয়। এবারো এর ব্যতিত্রম হয়নি। ভারতের রাজস্থান থেকে এসব উট এসেছে এখানে।

তিনি আরো বলেন, দাম হাঁকা হচ্ছে, ক্রেতা দাম করতে পারবেন। সাধারণত কাঁচা ঘাস ও গোখাদ্য হিসেবে যা পাওয়া যায় তাই খাবার হিসেবে দেয়া হচ্ছে।

অন্যদিকে গাবতলী হাটে প্রতি বছর দুম্বা পাওয়া যায়। একাধিক ব্যবসায়ী দুম্বা আনেন এ হাটে। ইতোমধ্যে একজন ব্যবসায়ী ১৪টি দুম্বা এনেছেন হাটে। প্রতিটি দুম্বার দাম ৪ লাখ টাকা করে হাঁকা হচ্ছে। ৫৫ থেকে ৬০ কেজি মাংস হবে প্রতিটি দুম্বায়। গোনিউজ





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close