মঙ্গলবার, ১৭ই জুলাই, ২০১৮ ইং ২রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

৫৬০টি মসজিদ প্রতিষ্ঠা করা হবে : প্রধানমন্ত্রী (ভিডিও)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসলামি ফাউন্ডেশনে ৫৬০ মসজিদ প্রতিষ্ঠা করা হবে। ইতোমধ্যেই সেই জায়গা ৮ হাজার কোটি টাকার মতো লাগবে তার জন্য একনেকে অনুমোদন করা হয়েছে।

বুধবার (১১ জুলাই) হজ কার্যক্রম ২০১৮-এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। উদ্বোধন অনুষ্ঠানে হজসংশ্লিষ্টরাও বক্তব্য রাখেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ধর্ম শিক্ষাটি হচ্ছে মানুষের কাছে সঠিকভাবে তুলে ধরা। আমাদের ধর্ম শান্তির ধর্ম। ইসলাম শান্তিতে বিশ্বাস করে।

তিনি বলেন, ১৯৯১ সালে দেশে ফিরে আসার পরে একটি লক্ষ্যই ছিলো দেশের মানুষের সেবা করা। পিতা-মাতা, ভাই-বোন সব হারিয়েছি আমরা জীবনের চাওয়া পাওয়ার কিছুই নেই। শুধু একটি লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছি যে আমার বাবা এই দেশ স্বাধীন করেছিলেন। তার লক্ষ্য ছিলো দেশের মানুষ দারিদ্র মক্ত থাকবেন। আমি আমার স্বাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে।

তিনি আরো বলেন, দেশের মানুষ যাতে সৌদি গিয়ে হজ পালন করতে পারেন সেজন্য বঙ্গবন্ধু হিজবুল জাহাজ ক্রয় করেন। সে সময় যদিও তারা আমাদের স্বীকৃতি দেয়নি, তবুও সৌদি বাদশা বঙ্গবন্ধুকে পছন্দ করতে বলেই সেখানে দেশের হাজিদের হজ পালনের সুযোগ দেওয়া হয়। যা এখনো চলছে। বাংলাদেশ থেকে যারা হজ পালন করতে যান তাদের অনেক সুযোগ-সুবিধা দেবার চেষ্টা করছি। আমার বাবা দেশকে যেভাবে গড়তে চেয়েছিলেন সেভাবেই দেশকে গড়তে আমাদের প্রচেষ্টা।

এসময় তিনি সকল হাজিদের কাছে দেশের সেবা যাতে ভালোভাবে করতে পারেন সেজন্য হাজিদের কাছে দোয়া চান। সূত্র : বিটিভি

এ জাতীয় আরও খবর

খালেদা জিয়া অসুস্থ, পেছাল যুক্তি উপস্থাপন

ষড়যন্ত্র এখনো চলছে : নাসিম

এখনও আ. লীগের কর্মকাণ্ড ধানমন্ডিতেই, কেন্দ্রীয় কার্যালয়মুখী হন না নেতারা

অংশগ্রহণমূলক নির্বাচনে অগ্রগতি চায় যুক্তরাজ্য

সুষ্ঠু নির্বাচন আদায় বিএনপির জন্য বড় চ্যালেঞ্জ: মোশাররফ

হাইকোর্টের রায় মেনে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রী