বুধবার, ৬ই জুন, ২০১৮ ইং ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

সিনিয়র সচিব হলেন আইজিপি জাবেদ পাটোয়ারী

নিউজ ডেস্ক: সিনিয়র সচিব হলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ-১ শাখা থেকে এ সংক্রান্ত এক আদেশ জারি হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী ৮২ হাজার টাকা (নির্ধারিত) স্কেলে (সিনিয়র সচিব পদমর্যাদায়) পদায়ন করা হলো। আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আরও : চীনা কোম্পানির সঙ্গে তথ্য আদান-প্রদান করেছে ফেসবুক

চলতি বছরের ২৫ জানুয়ারি আইজিপি হিসেবে নিয়োগ পান জাবেদ পাটোয়ারী। বিসিএস-৮৪ ব্যাচের এই পুলিশ কর্মকর্তা সে সময় সম্মিলিত মেধাতালিকায় চতুর্থ এবং পুলিশের এই ব্যাচে প্রথম স্থান অধিকারী ছিলেন। ২০২০ সালের এপ্রিল পর্যন্ত তার চাকরির মেয়াদ রয়েছে।

জাবেদ পাটোয়ারীর জন্ম চাঁদপুর সদর উপজেলার শাহ মাহমুদপুর ইউনিয়নে। চাঁদপুর কলেজ থেকে এইচএসসি পাসের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান অনুষদে ভর্তি হন। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি নেয়ার পর জাবেদ পাটোয়ারী সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগদান করেন ১৯৮৬ সালে। ২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পান পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান জাবেদ পাটোয়ারী। পুলিশ প্রশাসনে স্বচ্ছ ইমেজের কর্মকর্তা হিসেবে পরিচিতি রয়েছে তার।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারাজীবনের ওপর লেখা বই ‘কারাগারের রোজনামচা’র বিভিন্ন ‘নথিপত্র’সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

মাদকের আখড়ায় ডে কেয়ার সেন্টার

ব্যাংক বন্ধ ১৩ জুন

দ্বিতীয় অপারেশন সফলে চিকিৎসকদের যতো প্রস্তুতি

প্রধানমন্ত্রীর সঙ্গে বিমানবাহিনীর বিদায়ী এবং নবনিযুক্ত প্রধানের সাক্ষাৎ

আয়াতুল্লাহ খামেনির হুঁশিয়ারি, তোলপাড় বিশ্ব গণমাধ্যমে!

খালেদা জিয়ার আবেদন নিষ্পত্তিতে ভুল পথে পরিচালিত হয়েছে ম্যাজিস্ট্রেট: হাইকোর্ট