রবিবার, ২৭শে মে, ২০১৮ ইং ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

তিন সমাজবিরোধী অপরাধের বিরুদ্ধে ক্রিকেট টুর্নামেন্ট

আমাদের সমাজে দিনদিন বাড়ছে বিভিন্ন সামাজিক অপরাধ। যারমধ্যে বাল্য বিবাহ, যৌন হয়রানি ও মাদক অন্যতম। এর যেন শেষ নেই। এগুলোকে প্রতিহত করার জন্য দরকার আপনার ও আমার উভয়েরই সচেতনতা ও প্রতিরোধ । আর তাইতো এই তিন অপরাধের বিরুদ্ধে যুব সমাজকে সচেতন করতে দিনাজপুরে এক ব্যতিক্রমধর্মী ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

ক্রিকেট টুর্নামেন্টে পরজপুর উচ্চ বিদ্যালয়, গোদাগাড়ী উচ্চ বিদ্যালয়, শশরা উচ্চ বিদ্যালয়, কাশিমপুর উচ্চ বিদ্যালয়ের মোট ৬০ জন খেলোয়াড় অংশগ্রহণ করে।

তারা ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধনের সময় বাল্য বিবাহ, যৌন হয়রানী, ও মাদকের বিরুদ্ধে শপথ গ্রহণ করে এবং তা প্রতিরোধে স্বোচ্চার প্রতিবাদ করবে বলে জানায়।

বৃহস্পতিবার ব্যতিক্রমধর্মী ক্রিকেট টুর্নামেন্টেটি সদর উপজেলার শশরা ইউপির পরজপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এ ক্রিকেট টুর্নামেন্টটি হয়।

আরও : ইস্ট লন্ডনের টাওয়ার হ্যামলেটসে স্পিকার হলেন আয়াছ মিয়া

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন-ঢাকা’র সহযোগিতায় বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে)’র আয়োজনে ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

ব্যতিক্রমধর্মী ক্রিকেট টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন শশরা ইউপি’র চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম।

সভায় সমৃদ্ধি প্রকল্পের সমন্বয়কারী মোঃ এনামুল হক এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আব্দুল কাদের, পরজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা কফিল উদ্দিন, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আজাহার আলী প্রমুখ।

এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউপি সদস্য শাহিনুর বানু, শাহনেওয়াজ পারভীন, ক্রীড়া শিক্ষক বিনয় কুমার রায় ও শ্যামল রায়।

Print Friendly, PDF & Email