বৃহস্পতিবার, ১৯শে এপ্রিল, ২০১৮ ইং ৬ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

পাকিস্তানি ক্লাবে খেলায় শাহজাদের জরিমানা

স্পোর্টস ডেস্ক : অনুমতি ছাড়া পাকিস্তানের একটি ক্লাবের পক্ষে খেলতে নামায় আফগানিস্তান ক্রিকেট দলের উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদকে জরিমানা করা হয়েছে। পেশোয়ারে একটি স্থানীয় টুর্নামেন্টে অংশগ্রহণের দায়ে শাহজাদকে তিন লাখ আফগানি (প্রায় ৪৪০০ ইউএস ডলার) জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাকে দেশে ফিরতে বলা হয়েছে।

এ ব্যাপারে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) গণমাধ্যম ও মার্কেটিং প্রধান লুতফুল্লাহ স্তানিকজাই বলেন, গত মাসে অনুষ্ঠিত ২০১৯ বিশ্বকাপ বাছাইপর্ব খেলার পর জিম্বাবুয়ে থেকে আফগানিস্তান ফেরার পর পাকিস্তান যান ৩০ বছর বয়সী শাহজাদ। নিয়মানুযায়ী এসিবির অননুমোদিত কোন টুর্নামেন্ট খেলতে চাইলে খেলোয়াড়দের ‘অনাপত্তি প্রত্র’ দরকার।

স্তানিকজাই আরও বলেন, ‘এ ঘটনার পুনরাবৃত্তি ঘটালে তাকে ভবিষ্যতে ক্রিকেটে নিষিদ্ধ করা হতে পারে।’ এসিবি তাকে জাতীয় দলের হয়ে খেলতে চাইলে পাকিস্তান না থেকে তাকে আফগানিস্তান ফেরারও নির্দেশ দিয়েছে।

এছাড়া স্তানিকজাই জানান, আগামী জুনে বাংলাদেশের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ ও ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট খেলার আগে অনুষ্ঠিতব্য অনুশীলন ক্যাম্পে যোগ দিতে ভারত যাবেন শাহজাদ।

উল্লেখ্য, এর আগেও নিয়ম ভঙ্গেছেন শাহজাদ। বিশ্বকাপ বাছাই পর্বে আউট হওয়ার পর ব্যাট ছুঁড়ে মারার কারণে জিম্বাবুয়েতে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন তিনি।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

হায়দরাবাদের প্রথম পছন্দ ছিল সাকিব : মুরালি

মোস্তাফিজ মুম্বাইয়ের এক্স ফ্যাক্টর, দাবি জহিরের

সালাহর প্রশংসায় পঞ্চমুখ সোফিয়া

এমবাপ্পোর নৈপুণ্যে ফাইনালে পিএসজি

যে কারণে বাদ পড়লেন সৌম্য-সাব্বিরসহ ৬ ক্রিকেটার

বিপিএলে দেশি ক্রিকেটারদের জন্য সুখবর