শনিবার, ১৭ই মার্চ, ২০১৮ ইং ৩রা চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

পরাজয়ের কারণ টপ অর্ডার ব্যর্থতাই

স্পোর্টস ডেস্ক : টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণে পরাজয় বরণ করতে হলো বাংলাদেশকে। ১৭ রানে জিতে সবার আগে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল ভারত। আগামী শুক্রবার বাংলাদেশ দলের প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলংকা। টাইগারদের ভাবনায় এখন লংকা। স্বাগতিকদের হারিয়েই ভারতের বিপক্ষে ফাইনাল খেলতে চায় বাংলাদেশ দল।

বুধবার ১৭৭ রানের টার্গেট তাড়া করতে নেমে ৬১ রানে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে যায় বাংলাদেশ। দলের এমন কঠিন পরিস্থিতিতেও নিজের স্বভাব সূলভ খেলে গেছেন ‍মুশফিকুর রহিম। তার একার লড়াইয়ে একটা সময়ে জয়ের স্বপ্নও দেখেছিল বাংলাদেশ। কিন্তু শেষ দিকে যোগ্য সঙ্গীর অভাবে দলকে জয়ের বন্দরে ভেড়াতে পারেননি মুশফিক।

দলের এই পরাজয়ের মূল করণ ব্যাটিং ব্যর্থতা। আগের ম্যাচে অসাধারণ খেলা বাংলাদেশ দল ভারতের বিপক্ষে খেই হারিয়ে ফেলে। বোলিংটা অবশ্য ভালই হয়েছে। ভারতের মতো শক্তিশালী দলকে ১৭৬ রানে আটকে রাখাটা ছিল রুবেলদের জন্য কঠিন কাজ।

যদিও কলম্বোর এই প্রেমাদাসার উইকেট তুলনায় বেশিই রানই তুলে নিয়েছে ভারত। শেখর ধাওয়ানের উইকেট তুলে নিয়ে ভারতকে কিছুটা চাপের মধ্যেই রেখেছিলেন রুবেলরা। কিন্তু শেষ দিকে আর লাগাম টেনে রাখতে না পারায় একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যান রোহিত শর্মা ও সুরেশ রায়না। প্রথম ১০ ওভারে ৭১/১ রান করা ভারত পরের ১০ ওভারে তুলে নেয় ৯৫ রান। রোহিত শর্মার অপরাজিত ৮৯ রানে ভর করে ১৬৬ রান তুলে ভারত।

টার্গেট তাড়া করতে নেমে বুধবার ভারতের বিপক্ষে কলম্বোর প্রেমাদাসায় প্রত্যাশিত ক্রিকেট খেলতে পারেননি জাতীয় দলের সেরা ব্যাটসম্যানরা। ৬১ রানে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যাওয়া দলকে একটা সময়ে জয়ের স্বপ্ন দেখিয়ে ছিলেন মুশফিক। কিন্তু যোগ্য সঙ্গীর অভাবে ভালো খেলেও দলকে জয় উপহার দিতে পারেননি মুশফিক। ৫৫ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ২০ ওভারে ১৭৬ রান (রোহিত ৮৯*, রায়না ৪৭, ধাওয়ান ৩৫)।

বাংলাদেশ: ২০ ওভরে ১৫৯/৬ রান (মুশফিক ৭২*, সাব্বির ২৭, তামিম ২৭; সুন্দর ৩/২২)।

ফল: ভারত ১৭ রানে জয়ী।

ম্যাচ সেরা : রোহিত শর্মা (ভারত)।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

পুলিশের সামনেই টাইগার সমর্থকদের ‘পেটাল’ লংকানরা

সাকিব-মাহমুদউল্লাহদের জন্য কোটি টাকা পুরস্কার ঘোষণা

৫ কারণে পিএসজি ছাড়ছেন নেইমার

বাড়তি উল্লাসেই ভাঙে ড্রেসিং রুমের কাঁচ

‘নো’ তুলে নেওয়ার পরেই মাহমুদউল্লাহ-সাকিব ক্ষোভ দেখান

নাগিন নাচের জন্ম যাঁর হাত ধরে