শনিবার, ১৭ই মার্চ, ২০১৮ ইং ৩রা চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

কোটা সংস্কার : আটকদের না ছাড়ায় শাহবাগের রাস্তা অবরোধ

কোটা সংস্কারের আন্দোলন থেকে আটক ৩ জনকে ছাড়াতে গিয়ে আরও ৫০ জন আটক হন। এ ঘটনায় শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে আন্দোলনকারীরা। বুধবার বিকেলে রমনা থানা পুলিশ তাদের আটক করে।

আটকের খবর ছড়িয়ে পড়লে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রায় তিনশতাধিক শিক্ষার্থীর মিছিল টিএসসিতে জড়ো হয়ে রমনা থানার উদ্দেশে যায়। সেখানে থানার সামনে অবস্থান নেন তারা। এছাড়া বিকেল ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকশ’ শিক্ষার্থী শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে আন্দোলনকারীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত শাহবাগে অবস্থান করবেন বলে ঘোষণা দেন তারা।

একই দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। আন্দোলনকারীরা জানান, ইতোমধ্যে ঢাকা-আরিচা মহাসড়ক বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে তাৎক্ষণিকভাবে প্রতিবাদে মিছিল বের করা হয়েছে।

উল্লেখ্য, সরকারি চাকরিতে ৫৬ শতাংশ কোটা কমিয়ে ১০ শতাংশে নিয়ে আসাসহ পাঁচ দফা দাবিতে গত কিছুদিন ধরে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা। বিভিন্ন সময়ের কর্মসূচির অংশ হিসেবে আজ জনপ্রশাসন মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি ছিল আন্দোলনকারীদের। কিন্তু পুলিশ আন্দোলনকারীদের ওপর বিনা উস্কানিতে হামলা চালায়। এতে আহত হয় ৫-৭ জন। আটক করা হয় ৩ জনকে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ইসলাম জার্মানির অংশ : জার্মান চ্যান্সেলর

স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেল বাংলাদেশ

রিজভীর নেতৃত্বে বিএনপির ঝটিকা মিছিল

দুটি খুশির বার্তা এসেছে বঙ্গবন্ধুর জন্মদিনে : সেতুমন্ত্রী

জাতির জনকের সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ