শনিবার, ১৭ই মার্চ, ২০১৮ ইং ৩রা চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

খালেদা জিয়ার জামিন রবিবার পর্যন্ত স্থগিত

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারারুদ্ধ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন রবিবার পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে এই সময়ের মধ্যে জামিন আদেশের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল দায়ের করতে বলা হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

এর আগে গত সোমবার খালেদা জিয়াকে চার মাসের জামিন দেয় হাইকোর্ট। নিম্ন আদালতে পাঁচ বছরের সাজা ঘোষণার পর থেকে বিএনপি চেয়ারপারসন ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী আছেন।

সকালে দুদকের আইনজীবী খুরশীদ আলম খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে করা আপিল আবেদন আদালতে উপস্থাপন করেন। এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম উপস্থিত ছিলেন।

অন্যদিকে, খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সানাউল্লাহ মিয়া, ব্যারিস্টার আমিনুল হক, ব্যারিস্টার বদরোদ্দোজা বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. আক্তারুজ্জামানের আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই আদালত খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয় আসামির সবাইকে মোট ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

রিজভীর নেতৃত্বে বিএনপির ঝটিকা মিছিল

দুটি খুশির বার্তা এসেছে বঙ্গবন্ধুর জন্মদিনে : সেতুমন্ত্রী

জাতির জনকের সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাচ্ছেন শনিবার

ঢাকা ও কোলকাতার পত্রপত্রিকার সব গুরুত্বপূর্ণ খবর

সৌদিতে শ্রম সংকট, বিপদে অনেক বাংলাদেশি