মঙ্গলবার, ১৩ই মার্চ, ২০১৮ ইং ২৯শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

শামির আগে ব্যবসায়ীকে বিয়ে করেন হাসিন, আছে দুটি মেয়েও

ভারতীয় পেসার মহম্মদ শামির সঙ্গে বিয়ের আগে ১০ বছর ব্যবসায়ী শেখ সাইফুদ্দিন ওরফে বাবুর সঙ্গেই ঘর করেছিলেন হাসিন জাহান। শেখ সাইফুদ্দিনের বাড়ি বীরভূমের সিউড়ি শহরে। হাসিন ও তার দুটি মেয়েও আছে। পাড়ার মেয়ে হাসিনের সঙ্গে তার আলাপ ২০০০ সালে। পরিবারের অমতে পালিয়ে বিয়ে ২০০২ সালে। পরে দু’বাড়িই মেনে নেয়।

২০০৩-এ বড় মেয়ের জন্ম। তার তিন বছর পরে ছোট মেয়ে হওয়ার পরেই মনোমালিন্য শুরু। কিন্তু কেন? বছর ৩৭’এর সাইফুদ্দিনের কথায়, হাসিন আরও পড়াশোনা করে নিজের পায়ে দাঁড়াতে চেয়েছিল। মধ্যবিত্ত পরিবার। বাড়ির বৌ বাইরে গিয়ে পড়াশোনা-চাকরি করবে- এটাতে আমার পরিবারের অমত ছিল।

অশান্তি ২০১০-এ গড়ায় বিবাহ-বিচ্ছেদে। আদালতের নির্দেশে মেয়েরা চলে যায় মায়ের কাছে। কলকাতায় চলে আসেন হাসিন। শুরু করেন মডেলিং। এক সময়ে ‘চিয়ারলিডার’-এর কাজ পান। তখনই শামির সঙ্গে পরিচয়।

সইফুদ্দিন জানান, সময়টা ২০১২ সালের শেষ। নতুন সম্পর্কের কথা জেনে তিনি মেয়েদের নিজের কাছে রাখতে চান। সেই প্রস্তাবে হাসিন রাজি হয়েছিল। এর জন্য ওর প্রতি কৃতজ্ঞ।

বড় মেয়ে এ বার ১০ম শ্রেণিতে উঠেছে। ছোট মেয়ে ষষ্ঠ শ্রেণিতে। গত জানুয়ারিতে হাসিনের ইচ্ছেয় ছোট মেয়েকে মায়ের কাছে পাঠান সইফুদ্দিন। সে হাসিনের কাছেই রয়েছে। মেয়েরা কী বলছে? সাইফুদ্দিন বললেন, বড় জন কিছু বলেনি। ছোটটা এখনও ছোট।

সিউড়িতে চালু মনোহারি দোকান সাইফুদ্দিনের। বছর ছয়েক আগে আবার বিয়ে করেন। দ্বিতীয় পক্ষে এক ছেলে রয়েছে তার। সন্তান-সূত্রেই হাসিনের সঙ্গে যোগাযোগ একেবারে বিচ্ছিন্ন হয়নি। রয়েছে সহানুভূতিও।

সাইফুদ্দিনের কথায়, ‘অনেক লড়াই করে এতটা পথ পেরিয়েছে হাসিন। ভাবতে খারাপ লাগছে, আবার একটা লড়াই ওর সামনে।যে সব অভিযোগ ও তুলেছে, সেগুলো যদি সত্যি হয়, তা হলে শামির শাস্তি অনিবার্য।’ সূত্র: আনন্দবাজার

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

সাড়ে তিনদিনেই হার মানলো অস্ট্রেলিয়া

বিমানে ওঠার আগে সোনামনি লিখেছিল ‘তৃতীয় হানিমুন’

এই মানুষগুলোর জন্য প্রার্থনা করুন : মুশফিক

পাইলটের অনুরোধ রাখেনি কন্ট্রোল রুম (পাইলটের শেষ অডিও রেকর্ড)

দক্ষিণ আফ্রিকাকে ১০১ রানের লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া

শাকিব-অপুর বিচ্ছেদ : যে সিদ্ধান্ত কাল হয়ে দাঁড়াল অপুর জীবনে