সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

মোস্তাফিজদের ভীত গড়তেই ওয়ালশের পেস ক্যাম্প

news-image

স্পোর্টস ডেস্ক : টানা তিনটি সিরিজ হেরে বাংলাদেশ দলের আত্মবিশ্বাস তলানিতে। সামনে শ্রীলঙ্কার মাটিতে ভারতকে নিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজের চ্যালেঞ্জ। সেই লক্ষ্যে সপ্তাহব্যাপী বিশেষ অনুশীলন ক্যাম্পে বেশি গুরুত্ব পেয়েছে বোলিং ডিপার্টমেন্ট।

ডাক পেয়েছেন ১৯ জন ক্রিকেটার। তার মধ্যে ১৪ জনই পেসার। আসন্ন সিরিজ সামনে রেখে ধারাবাহিকতা, মানসিক শক্তিতে দৃষ্টি রাখছে কোর্টনি ওয়ালশের পেস ক্যাম্প। কীভাবে নির্দিষ্ট ম্যাচ পরিস্থিতির জন্য প্রস্তুত হতে হবে সেই দীক্ষা দেবেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে ট্রেনিং ক্যাম্প। চলবে ২ মার্চ পর্যন্ত। আগামী ৬ মার্চ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ত্রিদেশীয় সিরিজটির পর্দা উঠবে। ৮ মার্চ ভারতের মুখোমুখি হবে টাইগাররা। বাংলাদেশ-ভারত-শ্রীলঙ্কা সিরিজের পূর্ণাঙ্গ সূচি

ঘরের মাটিতে সদ্য সমাপ্ত দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে লঙ্কান ব্যাটসম্যানদের থামাতে ব্যর্থই হয়েছে বাংলাদেশের বোলাররা। হোম ভেন্যুতে সমর্থকদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে স্বাগতিক শিবির। দুই ম্যাচে স্কোরবোর্ডে যথাক্রমে ১৯৪ (টার্গেটে নেমে) ও ২১০ রান তুলেছে সফরকারীরা। দুই ম্যাচে তাদের উইকেট পড়েছে মাত্র ৮টি।

এজন্যই বোলিং কোচ ওয়ালশের অধীনে পেস বোলারদের নিয়ে বিশেষ ট্রেনিং ক্যাম্প করার নির্দেশ দিয়েছেন বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ১৪ জনের মধ্যে আছেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

ওয়ালশের ভাষ্য, ‘ক্যাম্পে আমরা বোলারদের মানসিক দিক নিয়ে কাজ করছি। তাদের অবশ্যই নিজেদের ফিরে পেতে হবে এবং সহজভাবে তা ধরে রাখতে হবে। আমার মূল্যায়ণ হচ্ছে, সবশেষ সিরিজে এটাই ঘটেছে। নির্দিষ্ট পরিস্থিতিতে কোনটা সেরা এবং কীভাবে করতে হবে তা জানা আবশ্যক। যদি তারা ধারাবাহিকতা পেয়ে যায়, দশবারের মধ্যে আটবার তবে এটা আপনার পক্ষে কাজ করবে। আমরা তাদের ধারাবাহিকতা বজায় রাখা এবং ওরকম পরিস্থিতিতে নিজেদের মেলে ধরতে কীভাবে শান্ত থাকা যায় তা বোঝানোর চেষ্টা করছি।’

পেস বোলিংয়ে ভালো বোঝাপড়ার জন্য ক্যাম্পে বোলারদের প্রাথমিক মৌলিক বিষয় (বেসিক) নিয়ে কাজ করা হবে বলেও জানিয়েছেন ওয়ালশ, ‘আমরা যেমনটা পছন্দ করি সে অনুযায়ী ধারাবাহিক বোলিং হচ্ছে না।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

১০ জন নিয়েই মার্সেইকে উড়িয়ে দিল পিএসজি

নেইমার ডায়রিয়ায় আক্রান্ত!

‘আত্মবিশ্বাসে ঘাটতি বাংলাদেশি পেসারদের মূল সমস্যা’

মেসি যেভাবে বোকা বানালেন সবাইকে! (ভিডিওসহ)

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং: ম্যাক্সওয়েলের কাছে শীর্ষস্থান হারালেন সাকিব

ত্রিদেশীয় সিরিজ : ভারতের মূল একাদশের ৬ জন বিশ্রামে