শুক্রবার, ১লা জুন, ২০১৮ ইং ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

‘অনন্য মামুনের মানব পাচারের বিষয়ে আমরা কিছু জানতাম না’

news-image

বিনোদন প্রতিবেদক : মানব পাচারের অভিযোগে মালয়েশিয়ায় গ্রেপ্তার হয়েছেন দেশের আলোচিত পরিচালক অনন্য মামুন। গত রোববার মালয়েশিয়ায় গ্রেপ্তার হন তিনি ও তাঁর সহযোগী মালয়েশিয়াপ্রবাসী শ্যাম।

এদিকে মালয়েশিয়ায় ‘বাংলাদেশ নাইটস’ অনুষ্ঠান শেষে গত রাতে ঢাকায় ফিরেছেন চিত্রনায়িকা আইরিন ও অন্যান্য শিল্পী। অনন্য মামুনের মানব পাচারের অভিযোগের বিষয়টি সম্পর্কে আইরিনের আগে থেকে ধারণা ছিল না বলে জানান তিনি।

আইরিন বলেন, “দেশে আমাদের আসতে কোনো সমস্যা হয়নি। খুব ভালোভাবে আমরা ফিরেছি। মালয়েশিয়ায় আমরা অনেক মজা করেছিলাম। অনেক ঘুরেছি। কেনাকাটাও করেছি। কোনো ঝামেলা ছাড়াই ‘বাংলাদেশ নাইটস’ অনুষ্ঠানে আমরা পারফর্ম করেছি। তবে অনন্য মামুনের মানব পাচারের বিষয়ে আমরা কিছু জানতাম না। গণমাধ্যম থেকে তাঁর সম্পর্কে মানব পাচারের অভিযোগের খবরটি আমরা সব শিল্পী জানতে পারি।”

আইরিন আরো বলেন, ‘আমরা মালয়েশিয়ায় এর আগেও অনুষ্ঠান করেছি। কিন্তু এই অনুষ্ঠানের আয়োজন অনেক বড় ছিল। দর্শকও ছিল অনেক। সব টিকেট বিক্রি হয়েছে। আমরা অনুষ্ঠানও ভালোভাবে করেছি।’

গত ২৩ ডিসেম্বর কুয়ালালামপুরের পেট্রোনাস টুইন টাওয়ারসংলগ্ন ওয়াসমা এমসিআই হলে বিনোদনী সংস্থা ‘সিনেমাটিকে’র আয়োজনে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ‘বাংলাদেশ নাইটস’।

সেখানে যোগ দিতে চিত্রপরিচালক অনন্য মামুনের সার্বিক তত্ত্বাবধানে ২২ ডিসেম্বর রাতে মালয়েশিয়ায় যান বাংলাদেশের একঝাঁক তারকা। অনুষ্ঠানে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী আসিফ আকবর, আঁখি আলমগীর, এইচ এম রানা, ইউছুফ ও ব্যান্ডদল চিরকুট। গানের সঙ্গে নাচ পরিবেশন করেন চিত্রনায়ক ইমন ও নিরব এবং চিত্রনায়িকা শখ, আইরিন, ভাবনা, আমান ও মিষ্টি। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন চিত্রপরিচালক দেবাশীষ বিশ্বাস ও প্রবাসী সাংস্কৃতিক কর্মী আরুনিমা।

অভিযোগ উঠেছে, এই শিল্পীদলের সঙ্গেই আরো ৫৭ জনকে পাচার করেন অনন্য মামুন। যাঁদের সবাইকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়া পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া ৫৭ জন জানিয়েছেন, তাঁদের ‘শিল্পী’ হিসেবে ভিসা দিয়ে নিয়ে যাওয়া হয়েছিল মালয়েশিয়ায়। কিন্তু সেখানে তাঁদের ভিসা ও পাসপোর্টের তথ্যে গরমিল পাওয়া যায়। কুয়ালালামপুর বিমানবন্দরে ইমিগ্রেশনের সময়ই ১৫ জনকে আটক করে স্থানীয় গোয়েন্দা পুলিশ। তাঁদের কাছ থেকে তথ্য নিয়ে রোববার রাতে কুয়ালালামপুরের পুত্রী হোটেল থেকে আরো ১৫ জনসহ বেশ কিছু জায়গায় অভিযান চালিয়ে মোট ৫৭ জনকে আটক করা হয়।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

মুক্তি পেল ‘আল্লাহ দুহাই হ্যায়’-এর টিজার

হাতে হেঁটে ১০ কিলোমিটার পাড়ি!

গিনেস বুকে বিশ্বের দীর্ঘ আইসক্রিম

বান্ধবীর সঙ্গে ফুরফুরে মেজাজে ক্রিশ্চিয়ানো রোনালদো

ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদে সৌদি রাজকুমারী, বিতর্ক

‘পরিবারের সাথে থাকি, লিভ টুগেদার বিশ্বাস করিনা’