শুক্রবার, ১লা জুন, ২০১৮ ইং ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

গেইল-লুইসও পথ দেখাতে পারলেন না ক্যারিবীয়দের

news-image

স্পোর্টস ডেস্ক : ২৩ ওভারে দরকার ১৬৬ রান। গেইল-ওয়ালটন-রোভম্যান পাওয়েলদের মতো টি-টোয়েন্টি স্পেশালিস্টদের জন্য লক্ষ্যটা আহামরি হওয়ার কথা নয়। তবে ক্রাইস্টচার্চের হেগলি ওভালে ক্যারিবীয় ব্যাটসম্যানদের জন্য সহজ সেই লক্ষ্যটাই দুরূহ করে তুললেন ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও ম্যাট হেনরিরা। বল হাতে কিউই বোলাররা এতটাই দাপ দেখিয়েছেন যে পুরো ২৩ ওভার ব্যাটিং করেও ১০০ রানও তুলতে পারেনি টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা দল ওয়েস্ট ইন্ডিজ।

হেগলি ওভালে প্রথমে ব্যাট করে ২৩ ওভারে ১৩১ রান করেছিল নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে পরে আর ব্যাট করার সুযোগ পাননি টেলররা। ডার্কওয়ার্থ/লুইস পদ্ধতিতে ওয়েস্ট ইন্ডিজকে ২৩ ওভারে লক্ষ্য দেওয়া হয় ১৬৬ রান। তুলনামূলক সহজ লক্ষ্যের পেছনে ছুটতে গিয়ে ২৩ ওভারে ৯ উইকেটে মাত্র ৯৯ রানই তুলথে সমর্থ হন গেইলরা। ৬৬ রানের এই হারে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হলো ওয়েস্ট ইন্ডিজ।

ক্রিস গেইল-এভিন লুইসের মতো তারকা জাতীয় দলে ফেরায় পরাজয়ের বৃত্ত থেকে বের হওয়ার আশা করছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে তারাও মৃতপ্রায় ক্যারিবীয় দলকে বিপদমুক্ত করতে পারলেন না। সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। জেসন হোল্ডার ও কটরেলের দাপটে শুরুটা ভালো হয়নি কিউইদের। ২৬ রানের মধ্যেই টপঅর্ডারের তিন ব্যাটসম্যান হারিয়ে বসে তারা। জর্জ ওয়াকার, কলিন মুনরো ও নেইল ব্রুমের উইকেট হারালে নিউজিল্যান্ড বেশ চাপেই ছিল।

চতুর্থ উইকেট জুটিতে দলের হাল ধরেন রস টেলর ও টম ল্যাথাম। এই দুজন যোগ করেন ৭৩ রান। দলীয় ৯৯ রানে আউট হন ল্যাথাম। ৪২ বলে ৩৭ রান করেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের রান তখন ১৩১, হেগলি ওভালের আকাশ কালো করে শুরু হয় বৃষ্টি। প্রায় কয়েক ঘণ্টা শেষে খেলা শুরু হলে ২৩ ওভারে ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য দাঁড়ায় ১৬৬ রান।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ক্যারিবীয়রা। প্রথম ওভারেই ফিরে যান ক্রিস গেইল। ৯ রানেই ৫ উইকেট হারিয়ে বসে দলটি। জেসন হোল্ডার, নিকিতা মিলার ও রোভম্যান পাওয়ালের ছোট কয়েকটি ইনিংসে শেষ পর্যন্ত ৯৯ রানে শেষ হয় সফরকারীদের ইনিংস। হোল্ডার ৩৪, মিলার ২০ ও পাওয়েল করেন ১১ রান। ট্রেন্ট বোল্ট ও মিচেল স্যান্টনার নেন তিনটি করে উইকেট। এ ছাড়া ম্যাট হেনরি নেন দুটি উইকেট।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

রাহুলের সঙ্গে বলিউড অভিনেত্রী নিধির প্রেমের গুঞ্জন

বিশ্বকাপ ফুটবলে ব্রিটিশ দর্শকরা খরচ করবে ১.৩ বিলিয়ন পাউন্ড

বান্ধবীর সঙ্গে ফুরফুরে মেজাজে ক্রিশ্চিয়ানো রোনালদো

জার্মান শিবিরে অশান্তির কালো মেঘ

বড় ব্যবধানে হারল তামিমের বিশ্ব একাদশ

ক্যালিস-আফ্রিদিকে টপকানোর অপেক্ষায় সাকিব