সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

সিসিটিভি স্থাপনের পর হাসপাতালে দালাল দ্বারা কেউ হয়রানীর শিকার হবে না-জেলা প্রশাসক 

news-image

ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালে সিসিটিভি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল প্রাঙ্গনে সিসিটিভি কার্যক্রমের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।

এসময় ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা.শফিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আল মামুন সরকার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: হেলাল উদ্দিন,জেলা বিএমএর সাধারন সম্পাদক ডা:আবু সাঈদ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম,সাধারন সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, জেলা জামে মসজিদের সাধারন সম্পাদক মো: আশিকুল ইসলাম সহ হাসপাতালের কর্মকর্তা কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

আরও : কেমন কাটল শাকিবপুত্র আব্রামের ঈদ?

সিসিটিভি কার্যক্রমের উদ্বোধন শেষে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান সাংবাদিকদের বলেন, জেলা ও উপজেলা পর্যায়ে স্বাস্থ্যর জন্য সরকারের সবসময় নজর রয়েছে। ব্রাহ্মনবাড়িয়া জেলায় ২শ৪৫টি কমিউনিটি ক্লিনিক রয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালকে ২শ৫০ শয্যা করা হয়েছে। হাসপাতালের ব্যবস্থাপনা উন্নত করার জন্য সরকার দেশের সব জায়গায় তথ্য ও প্রযুক্তির ব্যবহার শুরু করেছে।

সেজন্যই ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের পক্ষ থেকে হাসপাতালের ব্যবস্থাপনা উন্নত করার জন্য তথ্য প্রযুক্তির ব্যবহার করাহচ্ছে। প্রথম পর্যায়ে ১৩টি সিসিটিভি স্থাপন করা হয়েছে। পর্যায় ক্রমে আরো ৩টি সিসিক্যামেরা স্থাপন করা হবে। এই সিসিটিভি স্থাপনের পর হাসপাতালে দালাল দ্বারা কেউ হয়রানীর শিকার হবে না। রোগীরা আরো বেশি সহয়তা পাবে।

এদিকে হাসপাতালের তত্বাবধায়ক ডা.শফিকুল ইসলাম বলেন, সিসিটিভি চালু হওয়ার পর হাসপাতালের কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। হাসপাতালের ভিতরে দালালদের সনাক্ত করতে পারছি। যেকোনো অবাঞ্চিত ঘটনা লক্ষ্য করা যাচ্ছে।

Print Friendly, PDF & Email