g মুস্তাফিজের প্রশংসায় ওয়ার্নার | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১০ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৬শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

মুস্তাফিজের প্রশংসায় ওয়ার্নার

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ৭, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : মোস্তাফিজুর রহমানের ২২তম জম্মদিন ছিল গতকাল। জন্মদিনে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চেনা হাসিমুখে ফিরেছেন মুস্তাফিজ। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় উইকেট ডেভিড ওয়ার্নারকে আউট করে ম্যাচের দৃশ্যপট পাল্টে দিয়েছেন এই তারকা পেসার। এদিন দুই উইকেট শিকার করে অস্ট্রেলিয়াকে বেশ চাপে রেখেছেন। ২০ ওভার শেষে মুস্তাফিজের নামের পাশে ৩ উইকেট। ওয়ার্নারের উইকেট তুলে নিয়েই বিশেষ দিনটিতে বাড়তি উদযাপনের উপলক্ষ বানিয়ে ফেললেন মুস্তাফিজ। ম্যাচশেষে বাংলাদেশের এ তরুণ পেসারের প্রশংসা করেছেন ওয়ার্নার। তিনি বলেন, আমি মনে করি সে (মুস্তাফিজ) খুবই ভালো একজন বোলার। ওয়ার্নারের মতে, মুস্তাফিজ এক নম্বর স্ট্রাইক বোলারে পরিণত হবে যদি সামনে কয়েকশ টেস্ট ও ওয়ানডে ম্যাচ খেলতে পারেন। পেসারদের পরিচর্যা করতে হবে। তিন ফরম্যাটে খেলতে হলে আরও কাজ করতে হবে। ওয়ার্নার মনে করেন, সে অসাধারণ প্রতিভাবান। অসাধারণ বোলার। দুটি কিংবা তিন ফরম্যাটের (টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি) খেলতে হলে তাকে নিয়ে কাজ করতে হবে।

মুস্তাফিজ ও মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত বোলিংয়ে গতকাল ম্যাচে ফিরেছে বাংলাদেশ। কিন্তু আজ চতুর্থ দিন লিড একশ ছাড়িয়ে যেতে চায় অস্ট্রেলিয়া। ওয়ার্নারের সেঞ্চুরির সুবাদে তৃতীয় দিনশেষে ৭২ রানে এগিয়ে সফরকারীরা। সেঞ্চুরি পেয়ে সন্তুষ্ট হলেও দিনশেষে দলের জয় কামনা করেন ওয়ার্নার। তিনি বলেন, ‘আমি আমার কাজটি করেছি। আমি ও দলের সবাই রান করার চেষ্টা করেছি। আমরা ৭২ রানের লিড পেয়েছি। আমি মনে করি, এটিকে আরও বড় করার চেষ্টা করতে হবে। আগামীকাল (আজ) সকালে লিড একশর দিকে যাবে। ওয়ার্নার মনে করেন, অস্ট্রেলিয়ার লিড একশর নিচে রাখার কৃতিত্ব বাংলাদেশের বোলারদের।

অস্ট্রেলিয়ার ইনিংসজুড়েই ছিলেন ওয়ার্নার। ৩১৩ মিনিট উইকেটে কাটিয়ে ২০৯ বল খেলে টেস্ট ক্যারিয়ারে ২০তম সেঞ্চুরি তুলে নেন এ বাঁ-হাতি ব্যাটসম্যান। আগে ঢাকা টেস্টেও সেঞ্চুরি পেয়েছিলেন ওয়ার্নার। কিন্তু গতকাল ক্যারিয়ারের সবচেয়ে মন্থরতম সেঞ্চুরি হাঁকালেন। ওয়ার্নার জানান, কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়াটা তার জন্য চ্যালেঞ্জিং ছিল। প্রচণ্ড গরমের মধ্যে ব্যাট করেছেন। কাজটা ততটা সহজ ছিল না। আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিয়ে বড় ইনিংস খেলতে পারায় সন্তুষ্ট ওয়ার্নার। তার ১২৩ রানের ইনিংসে চারের মার মাত্র ৭টি। ওয়ার্নার জানান, অনেক বল মোকাবিলা করতে হয়েছে তাকে। এজন্য দীর্ঘ ব্যাটিংয়ের জন্য প্রস্তুতও ছিলেন। সুযোগ পেলেই দলের জন্য অবদান রাখতে চান। এ নিয়ে উপমহাদেশে দ্বিতীয় সেঞ্চুরির স্বাদ পেলেন ওয়ার্নার।