g আশুগঞ্জ ৪৫০ মেগাওয়াট নতুন ইউনিটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৫ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ৩১শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

আশুগঞ্জ ৪৫০ মেগাওয়াট নতুন ইউনিটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ৯, ২০১৭

---

সন্তোষ সূত্রধর , আশুগঞ্জ থেকে॥ ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ”এই শ্লোগানে বর্তমান সরকার বিদ্যুৎ উৎপাদনের মহাপরিকল্পানা গ্রহন করেছে। এরই অংশ হিসাবে ২০২১ সালের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানীর উৎপাদন ৩ হাজার মেগাওয়াটে উন্নীত করার লক্ষ্যে কাজ করছে কর্তৃপক্ষ। নতুন করে জাতীয় গ্রীডে যোগ হয়েছে ৪৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট (নর্থ) নামে আরো একটি ইউনিট। বর্তমানে এই বিদ্যুৎ কেন্দ্রে মোট ১১টি ইউনিটের উৎপাদন ক্ষমতা দাড়িয়েছে ১৮‘শ মেগাওয়াটেরও বেশী। রোববার সকালে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এই নতুন পাওয়ার প্লান্টের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দেশের বৃহৎ বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানীর ৪৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট(নর্থ) ইউনিটের নির্মাণ কাজ ২০১৪ সালের ২এপ্রিল শুরু হয়। এডিবি, আইডিবি, জিওবির আর্থিক ঋন সহায়তায় ও আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানীর নিজস্ব তহবিল থেকে মোট ২৫৯০ কোটি টাকা ব্যয়ে ৩৮ মাসের মধ্যে এই ইউনিটের নির্মান কাজ শেষ করা হয়।
আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ এস এম সাজ্জাদুর রহমান জানান, রোববার সকালে ঢাকা গনভবন থেকে আশুগঞ্জ ৪৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট (নর্থ) ইউনিটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে।

 

 

এ জাতীয় আরও খবর