g আড়াই ঘণ্টার ব্যাটিংয়ে ওজন কমল সাড়ে চার কেজি! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৯ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৫শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

আড়াই ঘণ্টার ব্যাটিংয়ে ওজন কমল সাড়ে চার কেজি!

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ৭, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : টেস্ট সিরিজ খেলতে এসে গরমে নাজেহাল অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। ঢাকা টেস্টে গরম কিছুটা কম থাকলেও চট্টগ্রামে গরম বেশি থাকায় বেশ বিপাকে রয়েছেন তারা।

অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের সদস্য পিটার হ্যান্ডসকম্বের দাবি, গরমে আড়াই ঘণ্টা ব্যাট করে রাতারাতি নাকি তার সাড়ে চার কেজি ওজন কমে গেছে।

মঙ্গলবার দ্বিতীয় দিনের খেলা শেষে ১১৩ বল খেলে ৬৯ রানে অপরাজিত ছিলেন হ্যান্ডসকম্ব। খেলার পরই নাকি ধরা পড়ে এতটা ওজন কমে যাওয়ার ঘটনা। এ অবস্থায় বুধবার তৃতীয় দিনে ব্যাট করতে নেমেছিলেন তিনি। মোট ৮২ রান করে রান আউট হন।

তবে দুই-একদিনের মধ্যেই সাড়ে চার কেজি ওজন কমাটাকে অস্বাভাবিক বলেই মনে করছেন ক্রিকেটসংশ্লিষ্টরা।

তাদের দাবি, ‘একবারে এতটা ওজন কমে যাওয়া স্বাভাবিক নয়। বরং এটি সত্যি হলে অনেক বড় কিছুও ঘটে যেতে পারত। স্যালাইন দিতে হতো।’

ঠিক কতটা ওজন কমেছে পিটার হ্যান্ডসকম্বের তা নিয়ে বিভ্রান্তি থাকলেও এ ঘটনা যে একদিকে গরম, অন্যদিকে আর্দ্রতা- দুইয়ে মিলে অস্ট্রেলীয়দের অবস্থা এখন ভীষণ কাহিল। বারবার জলপানের বিরতি নিতে হয়।

অস্ট্রেলিয়ান কোচ ড্যারেন লেহম্যান বলেন, ‘এখানে খুব গরম। রান করতে রীতিমতো কষ্ট করতে হচ্ছে।’ ম্যাচের পর আইস বাথ নিয়ে তবে সুস্থ হচ্ছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

এই পরিস্থিতির সঙ্গে পরিচিত ডিন জোনস তো মজা করে টুইট করেন, ‘এবার স্যালাইনের জন্য লাইনআপ করতে হবে।’ ১৯৮৬-তে চেন্নাইয়ে টেস্ট খেলার সময় ডিন জোনস ডাবল সেঞ্চুরি করে অসুস্থ হয়ে পড়েছিলেন।