g প্রধান বিচারপতির পদত্যাগ দাবিতে আলটিমেটাম | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০১৭ ইং ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

প্রধান বিচারপতির পদত্যাগ দাবিতে আলটিমেটাম

AmaderBrahmanbaria.COM
আগস্ট ২২, ২০১৭

---

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগ দাবিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতারা।

আজ মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী ভবনের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানানো হয়।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ও সংসদ সদস্য ফজলে নূর তাপস বলেন, গত পরশু দিন প্রধান বিচারপতি তাঁর এজলাসে বসা অবস্থায় প্রধানমন্ত্রীকে চোখ রাঙানির মাধ্যমে এ বক্তব্য দিয়েছেন যে,পাকিস্তানের মতো প্রধানমন্ত্রীকে নাকি তিনি পদ থেকে সরিয়ে দিতে পারেন। এই মন্তব্যের মাধ্যমে তিনি তাঁর শপথ ভঙ্গ করেছেন।

তাপস বলেন ‘প্রধান বিচারপতি এজলাসে বসে প্রধানমন্ত্রীকে এ রকম হুমকি দেওয়া নজিরবিহীন। এটা শপথ ভঙ্গের শামিল। সুতরাং আগামী ২৪ তারিখের মধ্যে এই রায়ের প্রাসঙ্গিক, অগণতান্ত্রিক, অসাংবিধানিক বক্তব্য প্রত্যাহারসহ সম্পূর্ণ রায় বাতিল করে অচিরেই তিনি পদত্যাগ করবেন। অন্যথায় আগামী অক্টোবর থেকে এক দফা আন্দোলনের মাধ্যমে তাঁকে অপসারণ করার আন্দোলন কর্মসূচি দিতে আমরা বাধ্য হবো।’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন বলেন,‘আমি একটি কথা বলতে চাই, বাংলাদেশ ইজ নট পাকিস্তান, এটা মনে রাখতে হবে। এ বাংলাদেশ রক্তের মাধ্যমে অর্জিত বাংলাদেশ। এই বাংলাদেশ ‍মুক্তিযুদ্ধের বাংলাদেশ। এটা অসাম্প্রদায়িক-অগণতান্ত্রিক বাংলাদেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ। কাজেই ওই সব কথা বলে পার পাবেন না। আগামী ২৪ আগস্ট আমরা এ দাবিতে আবার মিলিত হবো।’ তিনি বলেন, ‘আমরা এর আগে বলেছিলাম ২৪ তারিখের মধ্যে আপনার অপ্রাসঙ্গিক বক্তব্য প্রত্যাহার করবেন। আজ পর্যন্ত এ বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এখনো সময় আছে আপনি আপনার বক্তব্য প্রত্যাহার করুন।’

সংগঠনের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের আইন সম্পাদক শ ম রেজাউল করিম, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক নূরুল ইসলাম সুজন এমপি, সাবেক বিচারপতি মুনসুরুল হক চৌধুরী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, অ্যাডভোকেট লায়েকুজ্জামান মোল্লা, সাবেক সম্পাদক মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, সানজিদা খানম এমপি, আওয়ামীপন্থি আইনজীবী পরিষদের নেতা আজহার উল্লাহ ভুইয়া ও রবিউল আলম বুদু।

এ জাতীয় আরও খবর