g বার্সাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ রিয়ালের | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং ৪ঠা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

বার্সাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ রিয়ালের

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১৭, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক :বার্সেলোনাকে একরকম বিধ্বস্ত করে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতে নিল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় লেগে ২-০ গোলের ব্যবধান আর দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের বিশাল ব্যবধানে বার্সাকে হারায় জিনেদিন জিদানের দল।

বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে উত্তেজনাপূর্ণ ম্যাচে নিষেধাজ্ঞার কারণে গ্যালারিতে বসেই খেলা দেখেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গ্যারেথ বেল ও ইসকোকেও একাদশের বাইরে রাখেন জিনেদিন জিদান। গুরুত্বপূর্ণ তিন খেলোয়াড়কে ছাড়াই খেলতে নামা রিয়ালের জয়ের নায়ক আসেনসিও।

প্রথম লেগের নির্ধারিত সময়ের শেষ মিনিটে চমৎকার এক গোলে জয় নিশ্চিত করেন আসেনসিও। ঘরের মাঠে ফিরতি লেগেও করলেন আরেকটি চমৎকার গোল। ৩০ গজ দূর থেকে নেয়া তার আচমকা শটের গোলে চতুর্থ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা।

প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করে ফেলে রিয়াল। ৩৯ মিনিটে এই গোলের উৎসেও আছেন অ্যাসেনসিও। তার পাস ধরেই বাঁ প্রান্ত থেকে ক্রস করেছিলেন মার্সেলো। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের সেই ক্রস থেকে করিম বেনজেমার ফ্লিকে বল খুঁজে নেয় বার্সার জাল।

বার্সা যে সুযোগ পায়নি, তা নয়। তবে দুর্ভাগ্য। বিরতির পর কিছুটা গোছানো বার্সার দেখা মেলে। ৫৩তম মিনিটে ব্যবধান কমতেও পারতো; কিন্তু দুজনের ফাঁক গলে ডি-বক্সে ঢুকে মেসির নেয়া কোনাকুনি শট ক্রসবারে লাগে। দুই মিনিট পর বেনজেমার কোনাকুনি শট টের স্টেগেনের কাঁধে লেগে বাইরে চলে যায়।

৭১তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও দুর্বল শট নেন সের্হিও রবের্তো। কেইলর নাভাসের গায়ে লেগে আসা বলে জোরালো শট নিলেন মেসি, ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ফিরতি বলে সামনে ঝাঁপিয়ে হেড করেন সুয়ারেজ, বল লাগে পোস্টে।

এ বছরে এই নিয়ে চতুর্থ এবং ২০১৭-১৮ মৌসুমে দ্বিতীয় শিরোপা জিতলো রিয়াল। এ মাসের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতেছিল মাদ্রিদের ক্লাবটি। রিয়ালের এটা দশম স্প্যানিশ সুপার কাপ। ২০১২ সালে বার্সেলোনাকে হারিয়েই আগেরটা জিতেছিল।