g শ্রীলঙ্কার সামনে ভারতের রানের পাহাড় | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ৮ই আগস্ট, ২০১৭ ইং ২৪শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার সামনে ভারতের রানের পাহাড়

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৪, ২০১৭

---

প্রথম দিনের দুই শতকের সঙ্গে দ্বিতীয় দিন চার অর্ধশতকে শ্রীলঙ্কার সামনে রানের পাহাড় গড়েছে সফরকারী ভারত। ৯ উইকেটে ৬২২ রানের পাহাড়সম স্কোর গড়ে প্রথম ইনিংস ঘোষণা করেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে ২ উইকেট হারিয়ে ৫০ রান করেছে স্বাগতিক শ্রীলঙ্কা।

আগের দিনে অপরাজিত দুই সেঞ্চুরিয়ান পূজারা ও রাহানে দ্বিতীয় দিনের শুরুটা খুব বেশি ভালো করতে পারেনি। দিনের দ্বিতীয় ওভারেই ব্যক্তিগত খাতায় আর ৫ রান যোগ করে সাজঘরে ফেরেন পূজারা। ২৩২ বলে ১১ চার ও এক ছক্কায় ১৩৩ রান আসে পূজারার ব্যাট থেকে। ১৩২ রান করে লাঞ্চের আগে সাজঘরে ফেরেন রাহানেও।

এরপর দলের হাল ধরেন অশ্বিন, ঋদ্ধিমান সাহা ও রবীন্দ্র জাদেজা। তিনজনই তুলে নেন হাফ সেঞ্চুরি। অশ্বিন হাফ সেঞ্চুরি পূর্ণ করার পাশপাশি ২ হাজার রানের মাইলফলকও ছুঁয়েছেন। আর এতেই গড়েন টেস্ট ইতিহাসে সবচেয়ে দ্রুততম ২ হাজার রান ও ২৫০ উইকেটের অসাধারণ ‘ডাবল’ অর্জন করেছেন।

অশ্বিনের বিদায়ের পর দলের সংগ্রহটা ছয়শ’তে নিয়ে গেছেন ঋদ্ধিমান, জাদেজা। হেরাথের বলে স্টাম্পড হওয়ার আগে ঋদ্ধিমান করেন ৬৭। আর জাদেজা ৮৫ বলে ৭০ রানে অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভার খেলার সুযোগ পায় শ্রীলঙ্কা। কিন্তু দ্বিতীয় ওভারেই অশ্বিনের বলে লোকেশ রাহুলকে ক্যাচ দিয়ে ফেরে উপুল থারাঙ্গা। দিনের শেষ দিকে আরেক ওপেনার দিমুথ করুনারত্নেকেও (২৫) সাজঘরের পথ দেখান অশ্বিন। তখন ৩৩ রানেই ২ উইকেট নেই শ্রীলঙ্কার। বাকি সময়ে আর কোনো বিপদ হতে দেননি মেন্ডিস ও চান্দিমাল।