g ইসির রোডম্যাপ আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে রবিবার | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১৭ই জুলাই, ২০১৭ ইং ২রা শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

ইসির রোডম্যাপ আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে রবিবার

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৫, ২০১৭

---

নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের (ইসি) রোডম্যাপ বা কর্মপরিকল্পনা রবিবার আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) সম্মেলন কক্ষে বেলা সাড়ে ১১টায় প্রকাশনা অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

কমিশন সচিবালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ’র সভাপতিত্বে এই অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী উপস্থিত থাকবেন বলে কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান আরজু সাংবাদিকদের জানিয়েছেন।

তিনি জানান, ‘রোডম্যাপটি গত ৯ জুলাই চূড়ান্ত করা হয়েছে। রবিবার এটি বই আকারে আনুষ্ঠানিক প্রকাশ করা হবে। ’

রোডম্যাপ চূড়ান্ত করে ইসি সচিবালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ সাংবাদিকদের জানান, রোডম্যাপ অনুযায়ী ৩১ জুলাই বিকেল ৩টা থেকে সুশীল সমাজের সঙ্গে ইসির বৈঠক সংলাপ অনুষ্ঠিত হবে। ইসি পরিকল্পনা অনুযায়ী গণমাধ্যমের প্রতিনিধি, নির্বাচন পর্যবেক্ষক ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করবে। আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।

এ ছাড়াও বাড়ি-বাড়ি গিয়ে ভোটার হালনাগাদের কাজ শুরু হচ্ছে ২৫ জুলাই থেকে। চলবে ডিসেম্বর পর্যন্ত। আগামী বছরের ১ জানুয়ারি ভোটার হালনাগাদের চূড়ান্ত খসড়া প্রকাশ করা হবে। সীমানা পুনঃনির্ধারণ ও আইন সংস্কারে দুইজন পরামর্শক নিয়োগ দেয়া হবে বলেও সচিব জানান। আগামী মাস থেকে সীমানা পুনঃনির্ধারণের কাজ শুরু হয়ে চলবে ফেব্রুয়ারি পর্যন্ত।

এ জাতীয় আরও খবর