g স্টিফেন লোফভেন-শেখ হাসিনার বৈঠক | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৩ই অক্টোবর, ২০১৭ ইং ২৮শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

স্টিফেন লোফভেন-শেখ হাসিনার বৈঠক

AmaderBrahmanbaria.COM
জুন ১৫, ২০১৭
news-image

---

নিউজ ডেস্ক : সুইডিশ প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের সঙ্গে শেখ হাসিনার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আলোচনার আগে দুই নেতার মধ্যে একান্ত বৈঠক হয়। পরে সুইডিশ প্রধানমন্ত্রীর দেয়া ভোজসভায় যোগ দেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সুইডিশ পার্লামেন্ট পরিদর্শন করেন এবং সেখানে ভারপ্রাপ্ত স্পিকার তোরিয়াস বিলসস্ট্রোমের সঙ্গে বৈঠক করেছেন। শেখ হাসিনা রয়্যাল ক্যাসলে সুইডেনের রাজা ষোড়শ কার্লের সঙ্গে সাক্ষাৎ করবেন।

প্র্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইডিশ প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের আমন্ত্রণে তিনদিনের দ্বিপক্ষীয় সফরে বুধবাররাতে সেখানে পৌঁছালে তাকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়। শেখ হাসিনা ৪৭ সদস্যের ব্যবসায়ী প্রতিনিধিদলসহ উচ্চক্ষমতাসম্পন্ন প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।স্ক্যান্ডিনেভিয়ান এয়ার লাইন্সের একটি বিমান প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে সুইডিশ রাজধানীর আরলান্ডা বিমান বন্দরে অবতরণ করে।

সুইডিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের চিফ অব প্রটোকল অ্যাম্বাসেডর কøাস মোলিন,স্টকহোমে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারোয়ার এবং ঢাকায় নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত যোহান ফ্রিসেল বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। পরে সুইডিশ সশস্ত্র বাহিনী প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। বাংলাদেশের কোন সরকার অথবা রাষ্ট্র প্রধানের এটিই প্রথম দ্বিপক্ষীয় সুইডেন সফর। সুইডেন সফরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানা প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে রয়েছেন। স্টকহোমের আরলান্ডা বিমান বন্দর থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে গ্রান্ড হোটেলে নিয়ে যাওয়া হয়। সুইডেন সফরকালে তিনি সেখানেই অবস্থান করবেন। শেখ হাসিনা হোটেলে পৌঁছালে সেখানে অল-ইউরোপিয়ন আওয়ামী লীগ নেতারা তাকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশীদের দেয়া এক সংবর্ধনায় এবং আজ বাংলাদেশ সুইডেন বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরামের বৈঠকে যোগ দেবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে এইচ অ্যান্ড এম’র সিইও কার্ল যোহান পার্সন এবং ইনভেস্টরের প্রেসিডেন্ট জ্যাকব ওয়ালেমবার্গ,ইনভেস্টরের ভাইস প্রেসিডেন্ট মারকাস ওয়ালেমবার্গ এবং এবিবি সুইডেনের জন সোডারস্টর্মের সঙ্গে বৈঠক হবে বলে আশা করা হচ্ছে। তিন দিনের সুইডেন সফর শেষে প্রধানমন্ত্রী ১৭ জুন লন্ডন হয়ে দেশে ফিরবেন।

এ জাতীয় আরও খবর