g মেলানিয়ার সাড়ে ৫১ হাজার ডলারের জ্যাকেট | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং ৫ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

মেলানিয়ার সাড়ে ৫১ হাজার ডলারের জ্যাকেট

AmaderBrahmanbaria.COM
মে ২৯, ২০১৭

---

অনলাইন ডেস্ক : ফ্যাশন দুনিয়ায় যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের আলাদা একটা পরিচিতি রযেছে। ইতালির জি-৭ এর এক অনুষ্ঠানে গত শুক্রবার মেলানিয়া ডলসে অ্যান্ড গাব্বানার নকশা করা অসাধারণ একটি কোট পরেছিলেন। পোশাক দেখে সবার মাথা ঘুরে গেছে। দামের কারণে এই পোশাক নিয়ে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে চলছে নানা মন্তব্য।

ডলসে ও গাব্বানার তৈরি ফুলের কাজ করা মেলানিয়া ট্রাম্পের থ্রি-ডি এই কোটের দাম ৫১ হাজার ৫০০ ডলার। ইতালির কাতানিয়ায় ওই কোট পরে এক প্রাসাদের বাইরে গাড়ি থেকে নামেন তিনি। এই কোটটিতে বিভিন্ন রঙের থ্রি-ডি ফুলের সমাহার রয়েছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম বিদেশ সফরের শেষ দিন ইতালিতে জি-সেভেন সামিটে মেলানিয়া সিল্কের এই কোট পরেন।

মার্কিন সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, মার্কিনিদের গড় পারিবারিক আয় সাড়ে ৫১ হাজার ডলার। এখন প্রশ্ন হলো, মেলানিয়ার কোটের দাম কতজনের আয়? উত্তরটা হলো, এই কোটের যে দাম, তা অনেকের পুরো বছরের বেতনের প্রায় সমান।

অনলাইনে ওই কোটের আগাম ফরমাশের জন্য প্রয়োজন ছিল ২৫ হাজার ৭৫০ ডলার। প্রায় ৬৫ শতাংশ মার্কিনি বছরে যা আয় করেন, মেলানিয়ার ওই কোটের দাম তাদের আয়ের সমান।

মার্কিন পরিসংখ্যান ব্যুরোর ২০১৬ সালের তথ্য অনুযায়ী, মেলানিয়ার এই জ্যাকেটের যে দাম, তা যুক্তরাষ্ট্রের মধ্যবিত্ত মানুষের বার্ষিক আয়ের চেয়ে সামান্য কম। যুক্তরাষ্ট্রে ৫১ হাজার ৫০০ মার্কিন ডলার আয় করা ব্যক্তি ৬৫ শতাংশ। মধ্যম আয়ের ব্যক্তিদের বছরে আয় ৫৩ হাজার ৮৮৯ ডলার।

গত শুক্রবার ডলসে অ্যান্ড গাব্বানার স্টেফানো গাব্বানা মেলানিয়া ট্রাম্পের কোর্টের ছবি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে ‘ধন্যবাদ’ জানিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি।

মেলানিয়া প্রথম যখন হোয়াইট হাউসে যান, তখনো ডলসে গাব্বানার নকশা করা পোশাককে বেছে নিয়েছিলেন। তথ্যসূত্র: বিজনেস ইনসাইডার

এ জাতীয় আরও খবর