g নাসিরনগরের অর্ধশত বছরের পুরানো বীজাগার ভবন গুলো বেদখল হয়ে আছে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ৩০শে জুলাই, ২০১৭ ইং ১৫ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

নাসিরনগরের অর্ধশত বছরের পুরানো বীজাগার ভবন গুলো বেদখল হয়ে আছে

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১০, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে উপজেলা পরিত্যক্ষ অবস্হায় পড়ে থাকা কৃষি বিভাগের বীজাগার ভবনগুলো অবৈধ দখলের অভিযোগ পাওয়া গেছে।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দেখবালের  অভাব ও আর দায়িত্বে অবহেলার কারণে  সরকারি এই মূল্যবান সম্পদগুলো এখন স্থানীয় প্রভাবশালী হাতে এজন্য তারাই এখন ভোগ-দখলে করে রেখেছেন এগুলো। পরিত্যক্ত এসব বীজাগার ভবনগুলো বর্তমানে অনৈতিক কর্মকান্ড  ও মাদকসেবীদের নিরাপদ স্হান হিসেবে ব্যবহার হচ্ছে। নির্ভয় যোগ্য  জানা যায়, বহু বছর আগে  ইউনিয়ন পর্যায়ে সহজ প্রক্রিয়ায় কৃষকদের মাঝে উন্নত মানের বীজ, ইউরিয়াসহ বিভিন্ন উপকরণ সরবরাহ ও বিতরণ নিশ্চিত করার লক্ষে কৃষি বিভাগ একটি করে ইউনিয়ন বীজাগার অফিস কাম বাসভবন নির্মাণ করে। তবে বীজাগারগুলোর যথাযথ ব্যবহার না হওয়ায় এসব কার্যক্রম  ষোল আনায় বন্ধ হয়ে যায়। উপজেলার  ভলাকুট, গোয়ালনগর, ফান্দাউক, কুন্ডা, পূর্বভাগ ও নাসিরনগর সদর ইউনিয়ন ঘুরে দেখা গেছে বীজাগার ভবনগুলোর বেহালদশা। অযত্ন আর অবহেলায় ভবনগুলো এখন জরাজীর্ণ।
উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস সূএে জানা যায় যে, বীজাগারের কোনও কার্যক্রম না থাকায় সেগুলো বেদখল হয়ে আছে। তবে পুরাতন ফাইলপত্র বের করে বীজাগার ভবনসহ কৃষি বিভাগের বেদখল হওয়া সম্পদ দখলে নেয়ার চেষ্টা চলছে।

এ জাতীয় আরও খবর