শনিবার, ৮ই এপ্রিল, ২০১৭ ইং ২৫শে চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ

‘অভিনেত্রী তকমা বাংলাদেশ থেকে পেয়েছি’

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ৫, ২০১৭

বিনোদন ডেস্ক : কলকাতার মডেল অভিনেত্রী রাতাশ্রী দত্ত। বাংলাদেশের শিবলী নওমানের সঙ্গে ‘তুখোড়’ শিরোনামের সিনেমায় জুটি বেঁধে অভিনয় করে কিছুদিন আগে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয়েছে রাতাশ্রীর। মিজানুর রহমান লাবু পরিচালিত ‘তুখোড়’ সিনেমাটি গত ২০ জানুয়ারি মুক্তি পায়।

বাংলাদেশের সিনেমায় অভিনয় করার আগে রাতাশ্রী অভিনয় ক্যারিয়ার শুরু করলেও অভিনেত্রী তকমাটা বাংলাদেশ থেকে পেয়েছেন বলে জানিয়েছেন তিনি। সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেন রাতাশ্রী।

সাক্ষাৎকারে রাতাশ্রীকে প্রশ্ন করা হয়, প্রথমে বাংলাদেশের সিনেমায় কেন অভিনয় করলেন? জবাবে রাতাশ্রী বলেন, ‘আমি যেহেতু মডেল হিসেবে কাজ শুরু করেছিলাম, তাই এখানে অভিনয়ের সুযোগটা সেভাবে পাইনি। বাংলাদেশ থেকে প্রথম যখন এ সিনেমায় অভিনয়ের প্রস্তাব পাই। তখন আমিও অভিনয় করার জন্য মুখিয়ে ছিলাম। এরপর দেখলাম- গল্পটা ভালো। তাই অফারটা নিয়ে নিই। তবে চেষ্টা করেছি, কাজের মাধ্যমে কলকাতাকে প্রতিনিধিত্ব করতে। এই মুহূর্তে ওখানে যারা কাজ করছেন যেমন- শ্রাবন্তী কিংবা পাওলি দাম, সবাই কিন্তু একটা ব্র্যান্ড। আমার কিন্তু ঠিক উল্টোটা। বলা যায়- অভিনেত্রী তকমা বাংলাদেশ থেকে পেয়েছি।’

বাংলাদেশে কাজের অভিজ্ঞতা জানিয়ে রাতাশ্রী বলেন, ‘অভিজ্ঞতা খুবই ভালো। আগামী দিনে ওখানে আরো কিছু কাজ করব। এপারেও কিছু নতুন সিনেমার কথাবার্তা চলছে।’

‘তুখোড়’ সিনেমায় নবাগত শিবলী নওমান এবং রাতাশ্রী দত্ত ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন-আলীরাজ, বাপ্পারাজ, শিমুল খান, লাক্স চ্যানেল আই সুন্দরী সামিহা খান ও সাদিয়া সোমা, রহমতউল্লাহ, মাহমুদুল ইসলাম মিঠু, টুটুল চৌধুরী, রাশেদ মামুন ও শায়েরী।

পজেটিভ সিস্টেমস অ্যান্ড সাপোর্টসের ব্যানারে ‘তুখোড়’ সিনেমাটি প্রযোজনা করেছেন এহতেশামুল হক সানজিব। কাহিনি লিখেছেন মাহমুদুল হক রাজীব। আর পরিচালনার পাশাপাশি সিনেমার চিত্রনাট্য লিখেছেন মিজানুর রহমান লাবু।