g মোদীকে ন্যাড়া করার ফতোয়ায় শাহি ইমামের বিরুদ্ধে এফআইআর | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ১৮ই নভেম্বর, ২০১৭ ইং ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

মোদীকে ন্যাড়া করার ফতোয়ায় শাহি ইমামের বিরুদ্ধে এফআইআর

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৯, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে বিতর্কিত মন্তব্য করায় টিপু সুলতান মসজিদের শাহি ইমাম মৌলানা রহমান বরকতির নামে জোড়াসাঁকো থানায় এফআইআর দায়ের করল রাজ্য বিজেপি। রবিবার সংগঠনের সাধারণ সম্পাদক রীতেশ তেওয়ারির নেতৃত্বে একটি প্রতিনিধি দল গিয়ে অভিযোগ দায়ের করে।

বিজেপির করা অভিযোগ পত্রে দেশের প্রধানমন্ত্রী সম্পর্কে এধরণের কুরুচিকর মন্তব্য সাম্প্রদায়ীয় উস্কানী বলেই উল্লেখ করা হয়েছে। জানান হয়েছে, এই ধরনের মন্তব্য নষ্ট করতে পারে জাতীয় সংহতিকে। শাহি ইমাম মৌলানা রহমান বরকতির বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থাও গ্রহণের আর্জি জানান হয়েছে।

গত ৭ জানুয়ারি কলকাতা প্রেস ক্লাবে একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে ফতোয়া জারি করেছিরেন টিপু সুলতান মসজিদের শাহি ইমাম। তিনি ফতোয়া জারি করে জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীর দাড়ি কামিয়ে মাথা ন্যাড়া করে দিতে হবে।

আর তা করতে পারলেই মিলবে ২৫ লক্ষ টাকা ইনাম। মৌলানা বরকতির এই মন্তব্যকে পাশে বসে সমর্থন জানিয়েছিল তৃণমূল সাংসদ ইদ্রিশ আলি। এই মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে শুরু হয়েছিল জোর বিতর্ক। প্রশ্ন উঠেছে কীভাবে প্রধানমন্ত্রী সম্পর্কে এহেন মন্তব্য করতে পারেন তৃণমূল ঘনিষ্ঠ বরকতি সাহেব?

ইমাম বরকতির মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া দিয়েছিল রাজ্য বিজেপি। প্রাক্তন বিধায়ক শমীক ভট্টাচার্য জানিয়েছিলেন, ‘ওর কথার প্রতিক্রিয়া দিতে রুচিতে বাধে। আর এমন ফতোয়া জারি হলে তৃণমূলের সাংসদ, মন্ত্রীরা পাশে বসে হাততালি দেবেন সেটাই স্বাভাবিক। বরং তাঁরা এর প্রতিবাদ করলে সেটাই অস্বাভাবিক ঘটনা হত।’ শুধু তাই নয় তিনি আরও বলেন, এখনও পর্যন্ত ঠিক মতো বাংলা বলতে পারেন না তিনি। আর ধর্ম নিয়ে রাজনীতি করে যাচ্ছেন।
সূত্র : ডেইলি পাকিস্তান

এ জাতীয় আরও খবর