বুধবার, ৪ঠা জানুয়ারি, ২০১৭ ইং ২১শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

গুলশান ডিএনসিসি মার্কেটে আগুন নিয়ন্ত্রণে পানি সংকট

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৩, ২০১৭

নিউজ ডেস্ক : রাজধানীর গুলশান-১ এ অবস্থিত ডিএনসিসি ভবনে লাগা আগুন ১০ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আনা যায়নি। সোমবার রাত ২টার দিকে ওই মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের ওই ঘটনায় ৩ তলা বিশিষ্ট ওই মার্কেটের তৃতীয় ও দ্বিতীয় তলা ধসে গেছে। পুড়ে গেছে অসংখ্য দোকান। আশপাশেও আগুন ছড়িয়ে পড়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করছে। কিন্তু তীব্র পানি সংকটের কারণে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। ওই মার্কেটে পানির কোন ব্যবস্থা নেই। পার্শ্ববর্তী লেক থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

ডিএনসিসি সুপার মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি তালাত রিজভী বলেন, পানির তীব্র সংকট রয়েছে। এ কারণে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে। তবে তিনি অভিযোগ করে বলেন, রাতে আগুন লাগার খবর দেওয়ার পর ফায়ার সার্ভিসের মাত্র ২টি ইউনিট পাঠানো হয়। ফায়ার সার্ভিস থেকে ওইভাবে পদক্ষেপ নেওয়া হয়নি এ কারণে আগুন ছড়িয়ে যায়। তিনি আরও বলেন, মার্কেটের পাশে দুটি লেক রয়েছে, সেখান থেকে পানি সরবরাহ করা যেতো। কিন্তু আগুন ছড়িয়ে পড়ায় কয়েক হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে। মার্কেটে ৬শ’র মতো দোকান রয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) শাকিল নেওয়াজ বলেন, পানি না থাকায় প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। ফলে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। তিনি আরও বলেন, আমাদের ২২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ৫টি লাইন দিয়ে পাশের লেক থেকে পানি সরবরাহ করা হচ্ছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের কর্মীরা সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে পানি সংকটের কারণে বিপাকে পড়তে হচ্ছে। সোমবার রাত ২টার দিকে ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ জাতীয় আরও খবর

  • দারিদ্র্যমুক্ত দেশ গড়ার হাতিয়ার শিক্ষা : প্রধানমন্ত্রী
  • প্রাথমিকে পাস ৯৮.৫১%, ইবতেদায়ীতে ৯৫.৮৫%
  • জেলা পরিষদ নির্বাচন কাল: প্রস্তুত কমিশন
  • এখনও নেভেনি ডিসিসি মার্কেটের আগুন, একাংশে ধস
  • দ্বিতীয় জানাজা সম্পন্ন: এমপি লিটনের মরদেহে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন
  • আবারো তোপের মুখে রওশন-আনিসআবারো তোপের মুখে রওশন-আনিস