১৬ই অক্টোবর, ২০১৬ ইং, রবিবার ১লা কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে মাশরাফি


Amaderbrahmanbaria.com : - ১৩.১০.২০১৬

স্পোর্টস ডেস্ক : ইংলিশদের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতেই হয়েছেন বাংলাদেশের সর্বোচ্চ ওয়ানডে উইকেট শিকারি। এর সঙ্গে আরকটি কীর্তি গড়েছেন র‌্যাংকিংয়েও! আইসিসি প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিংয়ে ওয়ানডেতে বোলিংয়ে ৬ ধাপ এগিয়ে ৯ নম্বরে চলে এসেছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। যেটা তার ক্যারিয়ার সেরা ওয়ানডে র‌্যাংকিং। যেখানে সর্বশেষ আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ৬ ম্যাচে নিয়েছেন ১২ উইকেট। এর আগে সেরা র‌্যাংকিং ছিল ১০। ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলার পরই এই র‌্যাংকিংয়ে উঠেছিলেন মাশরাফি।

এছাড়া অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে যথারীতি শীর্ষেই আছেন সাকিব আল হাসান। তবে বোলারদের র‌্যাংকিংয়ে পিছিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ২ ধাপ পিছিয়ে বর্তমানে রয়েছেন ৬ নম্বরে। দুই সিরিজ পর র‌্যাংকিংয়ে এগিয়েছেন ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও তামিম ইকবাল। তামিম একধাপ এগিয়ে রয়েছেন ২২ নম্বরে। আর ৬ ধাপ এগিয়ে ৪২ নম্বরে রয়েছেন মাহমুদউল্লাহ। শীর্ষ ২০-এ থাকা মুশফিকুর রহিম পিছিয়েছেন র‌্যাংকিংয়ে। একধাপ পিছিয়ে রয়েছেন ১৯ নম্বরে।

ওয়ানডে টিম র‌্যাংকিংয়ে আগের ৭ নম্বরে থাকলেও রেটিং পয়েন্ট কমেছে টাইগারদের। বর্তমানে ৩ রেটিং কমে পয়েন্ট দাঁড়িয়েছে ৯৫-এ। আর ৫ নম্বরে থাকা ইংল্যান্ডের আগের পয়েন্টই রয়েছে (১০৭)।

গতকাল শেষ হওয়া ওয়ানডে সিরিজের পর ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে (৩ নম্বর) রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। একই সঙ্গে ৫-০ ব্যবধানে সিরিজ হারার সঙ্গে ৬ রেটিং পয়েন্ট কমেছে শীর্ষে থাকা বিশ্বচ্যাম্পিয়নদের। আর দ্বিতীয় স্থানে থাকা প্রোটিয়াদের রেটিং বেড়েছে ৬।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close