১৬ই অক্টোবর, ২০১৬ ইং, রবিবার ১লা কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


রাজবাড়ীতে অদ্ভুত প্রতিবন্ধী শিশুর খোঁজ মিলেছে


Amaderbrahmanbaria.com : - ১৩.১০.২০১৬

নিজস্ব প্রতিবেদক : রাজবাড়ীতে অদ্ভুত ধরনের এক প্রতিবন্ধী মেয়ে শিশুর খোঁজ মিলেছে। শিশুটির বয়স নয়বছর হলেও ওজন মাত্র চার কেজি। ঠিকমত দাঁড়াতে পারে না বলে তার উচ্চতা কতটুকু তা সঠিকভাবে নির্ণয় করা যাচ্ছে না। তবে আনুমানিক ৩ ফুট হবে। সে কথা বলতে পারে না। হতদরিদ্র রিক্সাচালকের ঘরে জন্ম নেয়া শিশুটির বর্তমান সময় কাটছে রাস্তায় রাস্তায় ভিক্ষা করে। বৃহস্পতিবার দুপুর ২টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এ চিত্রটিই দেখা গেছে।

শিশুটির নাম মেরী। বাড়ি রাজবাড়ী সদর উপজেলার কাজীবাধা গ্রামে। বাবার নাম আবুল বাশার। পেশায় একজন রিক্সাচালক। তার নানা বাড়ি কুমিল্লায়। এতদিন পরিবারসহ তারা কুমিল্লাতেই বসবাস করতেন বলে জানান শিশুটির মা রওশন আরা। সম্প্রতি তারা রাজবাড়ীতে এসেছেন।

রওশন আরা জানান, তাদের পাঁচ সন্তান। মেরী সবচেয়ে ছোট। তার জন্ম নেয়ার পরই তারা বুঝতে পারেন সে প্রতিবন্ধী। কিন্তু তারপরও তারা কখনও তাকে অবহেলার চোখে দেখেননি। কিন্তু সে কথা বলতে পারে না। হাত ও পাগুলো খুবই সরু। খাওয়া দাওয়া বলতে শুধু নরম জাতীয় খাবার খায়।

এভাবেই চলছে মেরীর জীবন। সংসারে অভাব থাকায় বর্তমানে তিনি মেরীকে নিয়ে রাস্তায় নেমেছেন। যেখানেই তাকে বসিয়ে রাখা হচ্ছে সেখানেই উৎসুক জনতা তাকে দেখার জন্য ভিড় করছে এবং টাকা ফেলছে। এতে প্রতিদিনই মোটামুটি ভাল উপার্জন হচ্ছে তাদের।

এদিকে শিশুটিকে দেখার পর সবাই তাকে অদ্ভুত শিশু বলে আখ্যায়িত করছে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close