১লা সেপ্টেম্বর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১৭ই ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 4 » অর্থ আত্মসাতের মামলায় রাজউকের দুই জ্যেষ্ঠ প্রকৌশলী গ্রেপ্তার


অর্থ আত্মসাতের মামলায় রাজউকের দুই জ্যেষ্ঠ প্রকৌশলী গ্রেপ্তার


Amaderbrahmanbaria.com : - ২৯.০৮.২০১৬

নিজস্ব প্রতিবেদক: অর্থ আত্মসাতের মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) দুজন জ্যেষ্ঠ প্রকৌশলীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন।

তাঁদের একজন হলেন রাজউকের উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মো. ছাইদুর রহমান। অন্যজন হলেন রাজউকের নির্বাহী প্রকৌশলী এবং গুলশান-বনানী-বারিধারা ও উত্তরা লেক উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মনোয়ারুল ইসলাম।

আজ সোমবার রাত সাড়ে নয়টার দিকে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে এই দুজনকে গ্রেপ্তার করা হয় বলে দুদক সূত্র নিশ্চিত করেছে। সংস্থার পরিচালক এনামুল বাছিরের নেতৃত্বে উপপরিচালক এস এম রফিকুল ইসলাম, মোরশেদ আলম ও সহকারী পরিচালক মো. সালাম আলী মোল্লার সমন্বয়ে গঠিত একটি দল তাঁদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর তাঁদের রমনা থানাহাজতে রাখা হয়েছে।

রাজউকের পূর্বাচল প্রকল্পে সাড়ে তিন কোটি টাকা আত্মসাতের মামলার এজাহারভুক্ত আসামি এই দুই প্রকৌশলী। সোমবার রাতেই এই দুজনসহ মোট ১২ জনকে আসামি করে নারায়ণগঞ্জ সদর থানায় একটি মামলা করেন সংস্থার সহকারী পরিচালক মো. সালাম আলী মোল্লা।

মামলার এজাহারে বলা হয়, রাজউকের পূর্বাচল আবাসিক প্রকল্পের জন্য নারায়ণগঞ্জের কামতা মৌজায় জমি হুকুমদখল করে সরকার। পরে জমির মালিকদের সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেওয়া হয়। ওই সময় থেকে পরবর্তী কয়েক বছর ক্ষতিপূরণ প্রক্রিয়ায় রাজউক ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা জড়িত ছিলেন। এ ধারাবাহিকতায় আসামিরা পরস্পর যোগসাজশে ওই মৌজায় বাস্তবের চেয়ে বেশি গাছপালা দেখান। পাশাপাশি গাছের দাম বেশি দেখানো এবং সরকারি খাসজমিতে থাকা গাছ ব্যক্তিমালিকানায় দেখিয়ে ৩ কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৮৯৭ টাকা আত্মসাৎ করেন।

গ্রেপ্তার হওয়া দুই প্রকৌশলীর মধ্যে ছাইদুর রহমান ওই সময় রাজউকের সহকারী প্রকৌশলী ও মনোয়ারুল ইসলাম উপসহকারী প্রকৌশলী ছিলেন। মামলার অন্য ১০ আসামি হলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক সার্ভেয়ার (বর্তমানে শেরপুর সদর উপজেলা ভূমি অফিসের কানুনগো) আবু তাহের, সাবেক সার্ভেয়ার (বর্তমানে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা ভূমি অফিসের কানুনগো) মো. হালিম ভুঁইয়া, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক কানুনগো (বর্তমানে কিশোরগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের এলএও), রাজউকের সার্ভেয়ার (বর্তমানে এস্টেট পরিদর্শক) মো. জাকির হোসেন, রাজউকের কানুনগো আবদুল হক মিয়াজি, রাজউকের সাবেক সহকারী পরিচালক (বর্তমানে অবসরে) এ আর আহমেদ মজুমদার, সাবেক কানুনগো (বর্তমানে রাজউকের সহকারী প্রকৌশলী) মিজানুর রহমান, টঙ্গীর বাসিন্দা আলী আমজাদ খান, আলী আফজাল খান ও আ. সালাম খান। প্রথম আলো





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close