g ‘ন্যাশনাল স্ট্যান্ডার্ড’ প্রদান বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিকে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ১০ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৬শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

‘ন্যাশনাল স্ট্যান্ডার্ড’ প্রদান বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিকে

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ৭, ২০১৬

---

 

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ বিমান বাহিনীর যশোরের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিকে ‘ন্যাশনাল স্ট্যান্ডার্ড’ (জাতীয় পতাকা) দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।বিমান বাহিনীর কার্যক্রমের পাশাপাশি দুর্যোগ ব্যবস্থাপনাসহ বিভিন্ন কাজে অবদানের জন্য বুধবার মতিউর রহমান বিমান ঘাঁটিকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড দেন রাষ্ট্রপতি।

hamid_74546

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক আবদুল হামিদ বলেন, বাংলাদেশ বিমান বাহিনী একটি উচ্চতর কারিগরি বাহিনী, যেখানে পেশাগত দক্ষতার গুরুত্ব সবচেয়ে বেশি। এ দক্ষতা একদিকে যেমন আত্মবিশ্বাস বৃদ্ধি করে, তেমনি সংগঠনের জন্যও বয়ে আনে সুনাম ও মর্যাদা।

 

 

রাষ্ট্রপতি বলেন, ‘বিশ্বায়ন ও প্রযুক্তির দ্রুত বিকাশ বিশ্ব নিরাপত্তা ব্যবস্থায় নানা পরিবর্তন আনছে। বিশ্বব্যাপী সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবিলায় নতুন নতুন কৌশল নেওয়া হচ্ছে। ফলে সশস্ত্র বাহিনীর ভূমিকা ও দায়িত্বেও যোগ হচ্ছে নতুনমাত্রা। তাই বিমান বাহিনীর শিক্ষা ও প্রশিক্ষণ কার্যক্রমে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে পরিবর্তন আনতে হবে এবং প্রতিটি পর্যায়ে আন্তর্জাতিক মানের প্রতিফলন ঘটাতে হবে।’

 

 

তিনি আরো বলেন, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিতে অবস্থিত ২১০ রক্ষণাবেক্ষণ ইউনিট বাংলাদেশের প্রথম আইএসও সনদপ্রাপ্ত বিমান ওভারহলিং প্রতিষ্ঠান। এই ইউনিটটি নিজস্ব কারিগরি জনবলের মাধ্যমে এ পর্যন্ত ১২২টি পিটি-৬ বিমানের ওভারহলিং কাজ সম্পন্ন করে প্রচুর বৈদেশিক মুদ্রা সাশ্রয় করেছে।

 

 

রাষ্ট্রপতি প্যারেড চত্বরে পৌঁছালে বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার এবং বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান ঘাঁটির অধিনায়ক এয়ার কমডোর মো. শফিকুল আলম তাকে স্বাগত জানান। রাষ্ট্রপতি খোলা জিপে চড়ে প্যারেড পরিদর্শন করেন। বিমান বাহিনী প্রধান এবং প্যারেড অধিনায়ক উইং কমান্ডার আরিফ আহমেদ দিপু তার সঙ্গে ছিলেন।

এ জাতীয় আরও খবর