মঙ্গলবার, ৬ই নভেম্বর, ২০১৮ ইং ২২শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

সাকিবের অনুপস্থিতিতে টেস্টে অধিনায়কত্ব নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ

আগামীকাল টেস্ট অভিষেক হচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। স্মরণীয় এই টেস্টকে জয় দিয়ে উদযাপন করতে চান বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শুধু তাই নয়,টাইগার দলের নিয়মিত টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান না থাকায় ম্যাচটি কেমন হবে তাও জানালেন।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের আগে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লার কাছে জানতে চাওয়া হয় সাকিবের অনুপস্থিতিতে টেস্টে অধিনায়কত্ব কেমন হবে বলে আপনি মনে করেন, ‘প্রথমত বিষয়টি অনাকাঙ্খিত। কারণ, সাকিব থাকলে অবশ্যই আমাদের দলের জন্য ভালো। আমাদের দলের অপরিহার্য একজন খেলোয়াড় সে। আশা করছি ও দ্রুতই ফিরে আসবে। আমি আমার শতভাগ দিয়ে চেষ্টা করবো যেনো পজিটিভ রেজাল্ট নিয়ে আসতে পারি। দলের সবাই ভালো মুডে আছে। ওয়ানডে সিরিজ আমরা জিতেছি এবং যে আত্মবিশ্বাস নিয়ে আছি সেই আত্মবিশ্বাসটা নিয়ে আমরা যাচ্ছি টেস্ট সিরিজে। তারপরও প্রতিপক্ষকে তাদের প্রাপ্য সম্মানটুকু দেওয়া উচিত। তারা যথেস্ট ভালো দল। টেস্ট ক্রিকেট এমন একটা ফরম্যাট যেখানে প্রতিটি সেশনে চ্যালেঞ্জ আসবে। ওই চ্যালেঞ্জগুলো বুঝতে পারা এবং সে অনুযায়ী খেলাটা গুরুত্বপূর্ণ। ছোট ছোট অনেক কাজগুলো প্রত্যেক দিন আমাদের করতে হবে’।

প্রথম টেস্ট দলের অধিনায়কত্ব করছেন তাই পরিকল্পনাটাও অনেক জানিয়ে দিলেন সে কথাও,এটা ঠিক যে অধিনায়কত্ব আমাকে আমার খেলায় বাড়তি চ্যালেঞ্জ দেয়। আমাকে প্রভাবিত করে এবং বাড়তি দায়িত্ব এনে দেয় যে আমি যেন আমার বেস্ট আউটপুট টিমের জন্য দিতে পারি। আমার মনে হয় যদি অধিনায়কত্ব করি কিংবা না করি আমার কাছে মনে হয় আমাকে আগে খেলোয়াড় হিসেবেও চিন্তা করতে হবে যে দলকে কিভাবে সার্ভিস দিচ্ছি। এটাও চিন্তা করি। এ দায়িত্বটা আসলে উপভোগ করি এবং চ্যালেঞ্জ হিসেবে নিতে পছন্দ করি। আমার মনে হয় এটা আমাকে খেলায় ও সাহায্য করে।

এ জাতীয় আরও খবর

আমি এখনও বাংলাদেশকে অর্ডিনারি দল বলব: শেবাগ

‘আমার হাত আমার তাসফিনের উপরে, আমার মা এর হাত আমার উপর’

নিজেদের উইকেটই বোঝেনি বাংলাদেশ!

রেকর্ড গড়ে জিততে হবে বাংলাদেশকে

ফের মুশফিক ভক্তের পাগলামি!

জয়ের জন্য ৩২১ রানের লক্ষ্য ব্যাট করছে বাংলাদেশ খেলাটি দেখুন লাইভ

অস্ট্রেলিয়া-দ. আফ্রিকাকে টপকে শীর্ষ তালিকায় বাংলাদেশ

‘সাকিব চেক করে নিন, আইসক্রিমের বাক্সে পেঁয়াজ বাটা, আদা বাটা আছে কিনা’

বড় লিডের পথে এগুচ্ছে জিম্বাবুয়ে (সরাসরি)