রবিবার, ২রা সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৮ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

শারীরিক সম্পর্কে আনন্দ ও আকর্ষণ বৃদ্ধি করবেন যেভাবে

দাম্পত্যের রসায়ন ঠিকমত জমাতে হলে, যৌনতার বিকল্প কিছু নেই। যৌন জীবনের এই সফলতার উপর অনেকাংশে নির্ভর করছে আপনার বিবাহিত জীবনের অগ্রযাত্রা। আর এজন্য আপনার কিছু কৌশল ও পরিকল্পনা প্রয়োজন অবশ্যই। যৌনতার আনন্দ ও আকর্ষণ বৃদ্ধিতে, গবেষকদের পর্যালোচনার আলোকে চলুন জেনে নেয়া যাক প্রয়োজনীয় বিষয়গুলো।

১. গড়ে তুলুন রোম্যান্টিক আবহ: প্রত্যাশিত আনন্দ পেতে হলে, আপনাকে পরিকল্পিত উপায়ে অগ্রসর হতে হবে। নিজের বেডরুমটিকে দুজন মিলে সাজিয়ে তুলুন। হালকা আলোয় চমৎকার একটি রোম্যান্টিক আবহ গড়ে তুলুন। সাজানো-গোছানো পরিবেশে দুজনেরই মনস্তাত্ত্বিক যোগাযোগ আরো নিবিড় হয়ে উঠবে। এজন্য উত্তেজক সাজগোজ এবং পোশাক-পরিচ্ছদেও গুরুত্ব দিতে হবে দুজনকে। চাইলে এয়ার ফ্রেশনার দিয়ে সুগন্ধও ছড়িয়ে দিতে পারেন চারপাশে।

২. মেতে উঠুন গল্প আর খুনসুটিতে: যৌনতা মানেই ঝাঁপিয়ে পড়া নয়। পারস্পরিক বোঝাপড়ার বিষয়টিকে মজবুত করতে তাই কিছুক্ষণ গল্প করুন সঙ্গীর সাথে। মেতে উঠুন আড্ডা আর খুনসুটিতে। এতে করে দুজনেরই ভাললাগা ও অনুভূতিগুলো আরো ঘনীভূত হয়ে উঠবে।

৩. শেয়ার করুন আপনার যৌন ফ্যান্টাসিগুলো: মনে মনে আপনি হয়তো যৌবনকে উপভোগ করার নানান চিন্তা ও পরিকল্পনা সাজিয়েছেন। সঙ্গীর সাথে সেগুলো শেয়ার করতে ভুলবেননা। এতে করে আপনার চাহিদা সম্পর্কে তার ভেতরে ধারনা তৈরী হবে। ঠিক একইভাবে সঙ্গীর চাহিদাগুলোও মনোযোগ দিয়ে শোনার চেষ্টা করুন। শুধু নিজেকে নয়; তাকেও আনন্দ দেয়ার দায়িত্ব কিন্তু আপনারই।

৪. বৈচিত্র্য আনুন আসনে: একঘেয়ে-ক্লান্তিকর পদ্ধতি পরিত্যাগ করুন। মনে রাখবেন, যতো বেশি বৈচিত্র্য ও পরিবর্তন আনতে পারবেন; ততোই উপভোগ্য হবে আপনাদের যৌনসম্পর্ক। বিভিন্ন প্রকার মৈথুন ও আসন সম্পর্কে ধারনা নিলে উপকৃত হবেন যথেষ্ট। এক্ষেত্রে বইপত্র বা ইন্টারনেট থেকেও সহায়তা নিতে পারেন। তবে পর্নগ্রাফিকে অবশ্যই না বলবেন। কারণ উত্তেজিত হওয়ার জন্য পর্ন নির্ভরতা খুবই নেতিবাচক; যা আপনার দাম্পত্য সম্পর্ককে অবশ্যই ক্ষতিগ্রস্থ করবে।

৫. মনোযোগী হোন সঙ্গীর প্রতি: স্বামী-স্ত্রী পরস্পরকে না বুঝলে বিরাট সমস্যা। তাই সঙ্গীর মনের ভাব ও ভাষা বোঝার দিকে মনোযোগী হতে হবে আপনাকে। তার ইচ্ছে-প্রত্যাশা-কামনা সবকিছুর প্রতি মনোনিবেশ করুন। এতে করে আপনার সঙ্গীও আপনার প্রতি ভালবাসা ও শ্রদ্ধা অনুভব করবে মন থেকে। মনে রাখবেন, শারীরীক আকর্ষণই সবকিছু নয়। একটা সম্পর্কের ভিত্তি গঠনে মানসিক ঐক্য থাকা অপরিহার্য।

৬. সম্ভব হলে ঘুরে আসুন কোথাও থেকে: দর্শণীয় ও প্রাকৃতিক সুন্দর জায়গাগুলো থেকে ঘুরে আসুন সম্ভব হলে। এতে দুজনের আনন্দ ও ভালোলাগাগুলো বৃদ্ধি পাবে বহুগুণ। পাহাড়-নদী-সমুদ্রের সান্নিধ্যে আপনার যৌনতার ফ্যান্টাসিগুলোও উপভোগ্য হয়ে উঠবে দারুনভাবে। সূত্র: হাফিংটন পোস্ট