শনিবার, ৭ই জুলাই, ২০১৮ ইং ২৩শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ইউনূস এমডি পদ হারিয়ে পদ্মা সেতুতে অর্থায়ন আটকায়: প্রধানমন্ত্রী (ভিডিও)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  বয়সের কারণে একটি ব্যাংকের এমডি পদ হারিয়ে দেশের একজন স্বনামধন্য ব্যাক্তি (প্রফেসর ড. ইউনূস) পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন আটকে দিয়েছিলেন। কিন্তু তাতেও কোনো কাজ হয় নি। আজকে পদ্মাসেতু দৃশ্যমান।

বৃহস্পতিবার (৫ জুলাই) ঢাকা সেনানিবাসে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সিদ্ধান্ত ছিলো নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মাণ করবো। সেটা সফলতার সাথে করতে পেরেছি। আজকে পদ্মাসেতু দৃশ্যমান। দেশকে সম্মনজনক অবস্থানে নিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য। নিজের কি আছে সেটা চিন্তা করি না। দেশের মানুষকে কতটা দিতে পারলাম সেই বিবেচ্য বিষয়। আজকে বাংলাদেশ খাদ্যে সয়ংসম্পূর্ণ, প্রায় ৯২ ভাগ মানুষ এখন বিদ্যুৎ পাচ্ছে। আমাদের দেশ স্বাধীন দেশ একথা সবসময় মনে রাখতে হবে।

তিনি আরো বলেন, বিজয়ী জাতি হিসেবে বিশ্ব দরবারের সম্মানের সঙ্গে মাথা উঁচু করে যেন বাঙালি জাতি দাঁড়াতে পারে সে লক্ষে কাজ করে যাচ্ছে সরকার। যেটুকু কাজ করেছি দেশ ও দেশের মানুষকে ভালোবেসে করেছি। সশস্ত্র বাহিনীকে আরো যুগোপযোগী ও শক্তিশালী করে গড়ে তুলতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

শান্তি প্রতিষ্ঠায় নিজের সরকারের ভূমিকা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে পার্বত্য শান্তিচুক্তি করে। এর মধ্য দিয়ে ৬৪ হাজার শরনার্থীর সংকট দূর হয়। আমরা সমুদ্রসীমায় অধিকার প্রতিষ্ঠা করেছি। প্রতিবেশি দেশের সঙ্গে মনোমালিন্য ছাড়াই নিজেদের অধিকার প্রতিষ্ঠা করেছি।

সরাসরি >> প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Posted by somoynews.tv on Thursday, July 5, 2018

এ জাতীয় আরও খবর

নৌকা যেন না হারে: প্রধানমন্ত্রী

ঢাকা আসছেন জাতিসংঘ ও কানাডার মিয়ানমার বিষয়ক বিশেষ দূত

মাদক ও দুর্নীতির বিরুদ্ধে মাঠে নামছেন সোহেল তাজ

মেরুদণ্ডের হাড়ও ভেঙে গেছে ভাই, খুব কষ্ট হচ্ছে, মেরুদণ্ডের হাড়েও খুব ব্যথা: তরিকুল (ভিডিও)

প্রতিটি উপ-জেলায় উন্নতমানের ফ্ল্যাট নির্মাণ করা হবে: প্রধানমন্ত্রী

জনবিচ্ছিন্ন নেতাদের মনোনয়ন দেওয়া হবে না : সেতুমন্ত্রী