[bangla_day], [english_date] [bangla_date]

গণতন্ত্রের জমি এখন সম্পূর্ণভাবে বেদখল: রিজভী

নিজস্ব প্রতিবেদক: এদেশে গণতন্ত্রের-জমি এখন সম্পূর্ণভাবে বেদখল বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, প্রতিবাদী কণ্ঠস্বরকে দমিয়ে রাখতে পুলিশ ও দলীয় ক্যাডারদের নগ্নভাবে ব্যবহার করছে আর্ন্তজাতিক খেতাবপ্রাপ্ত স্বৈরাচারী সরকার।

বৃহস্পতিবার (৫ জুলাই) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের পর থেকে অবৈধ সরকার জনআতঙ্কে ভূগছে। একমাত্র সরকার দলীয় কর্মকাণ্ড ছাড়া আর কাউকে সভা-সমাবেশ কিংবা রাজনৈতিক কর্মসূচি পালন করতে দিচ্ছে না তারা।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালনকালে যেভাবে ছাত্রলীগ ও পুলিশের নির্যাতন ও নিপীড়ণের শিকার হচ্ছে, যেভাবে জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক ও উদ্বিগ্ন অভিভাবকদেরকে পুলিশি তাণ্ডবের শিকার হতে হয়েছে, যেভাবে শহীদ মিনারে ছাত্রলীগের হাতে ছাত্রীরা লাঞ্ছিত হয়েছে- ছাত্রলীগের এসব তাণ্ডব লগি-বৈঠারই পূনরাবৃত্তি বলে দেশবাসী মনে করে।

বিএনপির এ নেতা বলেন, শেখ হাসিনার আগ্রাসী থাবায় সারাদেশই এখন বধ্যভূমি। গুম, খুন, অপহরণ, বিচার বহির্ভূত হত্যা, গ্রেফতার, নির্যাতন ও দলীয় সন্ত্রাসীদের তাণ্ডবই হলো এখন শেখ হাসিনার টিকে থাকার অবলম্বন।

রিজভী বলেন, গণমাধ্যমকর্মীরা সংবাদ প্রকাশ করায় গুম ও গ্রেফতার আতঙ্কে আছেন। ঢাকা বিশ্বদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ভয়ে ক্যাম্পাসে যেতে পারছেন না। অথচ গতকাল জাতীয় সংসদে শেখ হাসিনা শিক্ষার উন্নয়নের আষাঢ়ে গল্পের যে লম্বা ফিরিস্তি তুলে ধরেছেন সেটির সাথে বাস্তবতা অসামঞ্জস্যপূর্ণ।

এ জাতীয় আরও খবর

ব্রাজিলকে কাঁদিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে বেলজিয়াম

ব্যাংক খাতে অতিরিক্ত ৭৬ হাজার ৮৮৮ কোটি অলস টাকা রয়েছে

‘বঙ্গবন্ধুর বিরুদ্ধে পাকিস্তানের গোয়েন্দা রিপোর্ট প্রকাশ হবে’

প্রধানমন্ত্রীর সহায়তা চায় তরিকুলের পরিবার

মেক্সিকোতে আতশবাজির গুদামে বিস্ফোরণে নিহত ২৪

২-০ গোলে পিছিয়ে ব্রাজিল