বুধবার, ২০শে জুন, ২০১৮ ইং ৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

গুলিবিদ্ধ হওয়ার সংবাদ গুজব, বিন সালমানের ভিডিও সম্প্রচার সৌদির

সৌদি আরবের সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমানের অবস্থান এবং শারীরিক অবস্থা নিয়ে যখন জল্পনা-কল্পনা ও সন্দেহ-সংশয় চলছে, ঠিক তখন তাকে নিয়ে একটি ভিডিও প্রচার করেছে দেশটি। মার্কিন টেলিভিশন সিএনএনকে দেয়া সৌদি আরবের ওই ভিডিওতে দেখা যায়, ২৯ মে জেদ্দায় অর্থনৈতিক ও উন্নয়নবিষয়ক একটি বৈঠকে সভাপতিত্ব করছেন মোহাম্মদ বিন সালমান।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন ওই বৈঠকের ভিডিও সম্প্রচার করেছে। তবে ভিডিওটি কখন, কোথায় করা হয়েছে, তা উল্লেখ করেনি সিএনএন।
গত ২১ এপ্রিল রিয়াদে রাজকীয় প্রাসাদের কাছে বন্দুকযুদ্ধের ঘটনার পর সৌদি যুবরাজের স্বাস্থ্য নিয়ে বিভিন্ন জল্পনা-কল্পনা শুরু হয়ে যায়।
প্রিন্স মোহাম্মদের নিহত হওয়ার গুজবের পর একের পর এক ছবি প্রকাশ করা হয়। এর মধ্যে আন্তর্জাতিক ফুটবল অ্যাসোসিয়েশনের (ফিফা) প্রেসিডেন্টে ও ইয়েমেনের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকও করেন তিনি।

আরও : সন্তানের নাম রাখা নিয়ে ভোটাভুটি

এদিকে সৌদি আরবের ভিন্নমতাবলম্বী ও ইসলামিক রিনিউয়াল পার্টির নেতা ড. মোহাম্মাদ আল-মাসারি বলেছেন, রাজধানী রিয়াদে রাজপ্রাসাদের বাইরে গোলাগুলির ঘটনায় সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছিলেন। আর এ কারণেই তাকে গত কয়েক সপ্তাহ ধরে প্রকাশ্যে দেখা যাচ্ছে না।

লেবাননের আল-মায়াদিন টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেছেন বলে ইরানের সংবাদমাধ্যম প্রেসটিভি ও পারস টুডে জানিয়েছে।
তিনি আরও বলেছেন, ২১ এপ্রিলের হামলার ঘটনায় মোহাম্মদ বিন সালমান গুলিবিদ্ধ হন। এর পর তিনি পাশের একটি বাংকারে আশ্রয় নেন। রাজপরিবার থেকেই প্রথমে যুবরাজের গুলিবিদ্ধ হওয়ার খবর প্রকাশ পায় বলে তিনি জানান।
বর্তমানে ব্রিটেনে নির্বাসিত সৌদি ভিন্নমতাবলম্বী আল-মাসারি বলছেন, সৌদি রাজপ্রাসাদে অভ্যুত্থানচেষ্টা এবং তার আহত হওয়ার ঘটনা স্বীকার করতে চায় না সৌদি সরকার।
এ কারণে সেসব ঘটনাকে আড়াল করতে এবং বানোয়াট তথ্য দিতে মোহাম্মদ বিন সালমান খুব শিগগির মিডিয়ার সামনে আসার পরিকল্পনা নিয়েছেন বলে তিনি জানিয়েছেন। সূত্র: আল আরাবিয়া

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

সন্তানের নাম রাখা নিয়ে ভোটাভুটি

তীব্র সমালোচনার পরও অনড় ট্রাম্প

পাকিস্তানের নির্বাচনে ইমরান-আব্বাসি-মোশাররফের মনোনয়নপত্র বাতিল

ইরাকে ৩০ জনকে অপহরণ করেছে আইএস

বিশ্বের ১০০ কোটি বন্দুকের ৮৫ শতাংশই সাধারণ মানুষের হাতে!

কঠোর অভিবাসননীতি নিয়ে হোয়াইট হাউজের সাফাই