সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ডেমরার রানা হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ডাদেশ

news-image

রাজধানীর ডেমরার স্টাফ কোয়ার্টারে মো. রানা নামের এক ব্যক্তিকে হত্যার দায়ে চারজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া এই মামলায় আরো দুজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর বিচারক আবদুর রহমান সরদার এ রায় ঘোষণা করেন।

আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) আবুল কালাম আজাদ এনটিভি অনলাইনকে জানান, ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন মো. মাসুদ, আল আমিন ওরফে আলম, শফিকুল ইসলাম ওরফে রবিন ও জাহাঙ্গীর হোসেন।

আবুল কালাম আজাদ জানান, এ ছাড়া এই মামলায় মো. বাবলা ও মনির হোসেন নামের দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ এবং ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। তা যদি আসামিরা দিতে ব্যর্থ হন, তাহলে তাঁদের আরো এক বছর করে কারাভোগ করতে হবে বলে আদেশে বলা হয়েছে।

আজ রায় ঘোষণার সময় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। তবে ফাঁসির দণ্ডপ্রাপ্ত চার আসামি পলাতক রয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৯ সালের ৯ জানুয়ারি রাতে আসামিরা নিহত রানাকে ডেমরার স্টাফ কোয়ার্টারে নিয়ে ছুরি দিয়ে গলা কেটে ও পেটে আঘাত করে খুন করে। এরপর রানার লাশ ওই কোয়ার্টারে ফাঁকা জমিতে ফেলে রেখে যায়। পুলিশ পরে এসে তার লাশ উদ্ধার করে।

ডেমরা থানার উপপরিদর্শক (এসআই) মো. আবুল কালাম বাদী হয়ে এ ঘটনায় হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে ২০০৯ সালের ৩১ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডেমরা থানার উপপরিদর্শক (এসআই) মো. আবুল কালাম।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ব্রাজিল বনাম সুইজারল্যান্ডের খেলাটি সরাসরি দেখুন…

আমরা জয়ী হবো, জনগণ আমাদের সঙ্গে আছে: খসরু

নীলফামারীতে সড়ক দুর্ঘটনা কেড়ে নিল ৮ তরুণের প্রাণ

পালিয়ে যাওয়া ‘মাদক সম্রাজ্ঞীর’ গুলিবিদ্ধ লাশ উদ্ধার

হার দিয়ে চ্যাম্পিয়নদের শুরু

মেক্সিকোর দুর্দান্ত গোল জার্মানির জালে, খেলাটি দেখুন সরাসরি…