সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

বাংলাদেশে সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায় ইইউ

একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে অবাধ, সুষ্ঠু ও সবার অংশগ্রহণমুলক নির্বাচন দেখতে চায় ইউরোপীয়ান ইউনিয়ন (ইইউ)। একটি গণতান্ত্রিক নির্বাচনে আন্তর্জাতিক মানদণ্ড অনুসরণ করে আগামীতে এমন একটি নির্বাচন চায় তারা।

১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবসকে সামনে রেখে এক বিবৃতিতে এই অবস্থান জানিয়েছে ইইউ। বিবৃতিতে রোহিঙ্গা জনগোষ্ঠীর অধিকার সুরক্ষায় বাংলাদেশকে তার পদক্ষেপ অব্যাহত রাখার অনুরোধ জানানো হয়েছে।

বিবৃতিতে রোহিঙ্গাদের অধিকার রক্ষার জন্য প্রচেষ্টা অব্যাহত রাখতে বাংলাদেশের প্রতি আহ্বান জানিয়েছে তারা। বর্তমানে ২৮ টি সদস্য রাষ্ট্রের রাজনৈতিক ও অর্থনৈতিক সংগঠন ইউরোপীয়ান ইউনিয়ন।

আরও : এ কেমন আচরণ ম্যারাডোনার!

ইইউ-এর বিবৃতিতে বলা হয়েছে, তারা দৃঢ়ভাবে মনে করে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মানবাধিকার ও গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। এজন্য নির্ধারিত সময়ের মধ্যে গণতান্ত্রিক নির্বাচনের আন্তর্জাতিক মান অনুযায়ী একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অত্যন্ত জরুুর।

বিবৃতিতে জাতি-ধর্ম-বয়স-লিঙ্গ-পরিচয়-সামাজিক অবস্থানের ঊর্ধ্বে উঠে সবার জন্য মানবাধিকারের সুরক্ষা নিশ্চিতের আহ্বান জানানো হয়েছে। এই সঙ্গে রোহিঙ্গা জনগোষ্ঠীর সুরক্ষার প্রশ্নে নিজেদের সোচ্চার অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেছে সংস্থাটি।

সূত্র: ইউএনবি

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

এ কেমন আচরণ ম্যারাডোনার!

‘টাকা দেওয়ার দরকার নেই’

বিএনপির মাথাব্যথা নেই খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে : ওবায়দুল কাদের

পিকআপ উল্টে নীলফামারীতে নিহত ১২

প্রথমার্ধে কুতিনহোর দুর্দান্ত গোলের পর দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই সুইজারল্যান্ডের গোল, খেলাটি লাইভ দেখুন

ব্রাজিল বনাম সুইজারল্যান্ডের খেলাটি সরাসরি দেখুন…