সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

রোহিঙ্গা ক্যাম্পে ড্রোনসহ ৪ তুর্কি নাগরিক আটক

কক্সবাজারের উখিয়ার একটি রোহিঙ্গা ক্যাম্পে ওড়ানোর সময় ড্রোনসহ তুরস্কের ৪ নাগরিককে আটক করেছে গোয়েন্দা সংস্থার সদস্যরা। থানা পুলিশের কাছে সোপর্দ করার পর ড্রোনটি জব্দ রেখে মুচলেকায় তাদের ছেড়ে দেয়া হয়েছে।

বুধবার সন্ধ্যার পর উখিয়ার পালংখালী ইউনিয়নের জামতলী রোহিঙ্গা ক্যাম্প থেকে গোপন সংবাদের ভিত্তিতে ড্রোন ওড়ানোর সময় তাদের আটক করা হয়।

উখিয়া থানার পুলিশ সূত্রে জানা যায়, ড্রোন উড়িয়ে চিত্র ধারণ করার সময় জামতলী রোহিঙ্গা ক্যাম্প থেকে তুরস্কের ৪ নাগরিককে আটক করা হয়। ড্রোনটি বর্তমানে পুলিশি হেফাজতে রয়েছে। ওই বিদেশি নাগরিকদের ভিসার মেয়াদ শেষে স্বদেশে চলে যাওয়ার সময় ড্রোনটি ফেরত দেয়া হবে।

পুলিশ আরো জানায়, আটকরা বৈধ ভিসা নিয়ে জাসাস নামে একটি এনজিওর প্রতিনিধিত্ব করছে। তাদের সঙ্গে ছিলেন, বাংলাদেশি কো-অর্ডিনেটর এলজিআরডি মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব ড. নুরুল হক। তবে পুলিশ আটকদের পরিচয় জানাতে সম্মত হননি।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের জানান, ড্রোনসহ তুরস্কের ৪ নাগরিকদের আটক করেছে একটি গোয়েন্দা সংস্থার সদস্যরা। বাংলাদেশের প্রচলিত আইনে এটি যে শাস্তিযোগ্য অপরাধ সে বিষয়ে তারা জানে না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর এ ধরনের ভুল আর হবে না বলে ক্ষমা চাইলে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

‘টাকা দেওয়ার দরকার নেই’

বিএনপির মাথাব্যথা নেই খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে : ওবায়দুল কাদের

পিকআপ উল্টে নীলফামারীতে নিহত ১২

প্রথমার্ধে কুতিনহোর দুর্দান্ত গোলের পর দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই সুইজারল্যান্ডের গোল, খেলাটি লাইভ দেখুন

ব্রাজিল বনাম সুইজারল্যান্ডের খেলাটি সরাসরি দেখুন…

আমরা জয়ী হবো, জনগণ আমাদের সঙ্গে আছে: খসরু