g ব্রন দূর করতে টুথপেস্টে! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৩ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৯শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রন দূর করতে টুথপেস্টে!

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ১১, ২০১৭

---

অনলাইন ডেস্ক : মেয়েদের জন্য নয়, ছেলেদের জন্যও মারাত্মক দুঃশ্চিন্তার বিষয় ব্রণ। অপ্রাপ্ত বয়সে ছেলে-মেয়ে উভয়ের মুখে এটি দেখা যেতে পারে। এর সংক্রমণ হলে চেহারার সৌন্দর্যহানি ঘটে। ফলে মেজাজ নষ্ট হয় এবং আত্মবিশ্বাস কমে যায়। ব্রণের সমস্যা থেকে মুক্তির কয়েকটি সহজ ও ঘরোয়া সমাধানের বিষয় তুলে ধরা হয়।
দৈনন্দিন জীবনে চলার পথে কিছু টিপস ও নিয়ম মেনে চললেই হবে। চলুন জেনে নেওয়া যাক সেসব নিয়ম গুলো-

> টুথপেস্টের ব্যবহার: ব্রণের হাত থেকে রক্ষা পেতে যতোগুলো জনপ্রিয় উপায় রয়েছে, সেগুলোর মধ্যে অন্যতম টুথপেস্ট। ব্রণ হলে এতে টুথপেস্ট ব্যবহার করুন। এটি হাইড্রোজেন পার-অক্সাইড ধারণ করে। যা ব্যাকটেরিয়া ধ্বংস করে। ফলে ব্রণ থেকে পরিত্রাণ পাওয়া যায়।

> বরফ: ত্বক শীতল রাখার পাশাপাশি ব্রণের সমস্যা কমাতেও সাহায্য করে। একটি কাপড়ে বরফ পেঁচিয়ে ব্রণের উপর চেপে কয়েক সেকেন্ড ধরে রাখতে হবে। এরপর আবারও কিছু সময় অপেক্ষা করে ব্রণের উপর বরফ চেপে ধরে রাখতে হবে।

> ডিমের সাদা অংশ: ব্রণ থেকে পরিত্রাণ পেতে সবচেয়ে কার্যকরী উপায় হচ্ছে ডিমের সাদা অংশ ব্যবহার। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ও অ্যামিনো এসিড। যা ব্রণ দূর করে ত্বকের নতুন কোষ গজাতে সাহায্য করে। ত্বক আর্দ্র রাখতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

> লেবুর রস: ব্রণ থেকে রক্ষা পাবার আরেকটি ফলপ্রসূ উপায় হচ্ছে লেবুর রস ব্যবহার। এটি ত্বকে ব্যবহার করলে ক্ষুদ্র জীবাণু ধ্বংস হয়ে যায়। জ্বালাপোড়ার হাত থেকেও রক্ষা পাওয়া যায়।

এ জাতীয় আরও খবর